ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জয়পুরহাটে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৪
জয়পুরহাটে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

জয়পুরহাট: জেলায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫ এবং র‌্যাব-১০ যৌথ অভিযান পরিচালনা করে মো. বাইতুল হোসেন সুজন (৩৭) নামে এক মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

বুধবার (০৭ ফেব্রুয়ারি) সকালে জয়পুরহাট র‌্যাব-০৫ এর মিডিয়া উইং থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে মঙ্গলবার (০৬ ফেব্রুয়ারি) রাতে জয়পুরহাট সদর উপজেলার ভাদসা এলাকা থেকে সুজনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার সুজন জয়পুরহাট সদর উপজেলার দেবীপুর গ্রামের মৃত রফিকুল ইসলামের ছেলে।

মামলার বিবরণ থেকে জানা গেছে, ২০০২ সালের ২৮ জুন জয়পুরহাট শহরের প্রামানিক পাড়ার ফজলুর রহমানের ছেলে মোয়াজ্জেম হোসেনকে পূব শত্রুতার জেরে তুলে নিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় তার বাবা বাদী হয়ে থানায় হত্যা মামলা করেন। তারপরে মামলার তদন্তকারী কর্মকর্তা ২০০৩ সালে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

দীর্ঘ শুনানি শেষে ৩১ জানুয়ারি দুপুরে জয়পুরহাটের অতিরিক্ত দায়রা জজ আদালত-২ এর বিচারক মো. আব্বাস উদ্দিন অভিযুক্ত প্রত্যেক আসামিকে মৃত্যুদণ্ডসহ ৫০ হাজার টাকা করে জরিমানার আদেশ দেন। ওই দিন ১১ জন আসামির মধ্যে ছয়জন পলাতক ছিলেন।

মামলার রায় হওয়ার পর থেকেই র‌্যাব-৫ এবং র‌্যাব-১০ এর গোয়েন্দা দল মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামিদের গ্রেপ্তারের জন্য গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়। সর্বশেষ মঙ্গলবার রাতে গোপন তথ্যের ভিত্তিতে জয়পুরহাট সদর উপজেলার ভাদসা এলাকা থেকে সুজনকে গ্রেপ্তার করা হয়।

পরে সুজনের যথাযথ আইনি ব্যবস্থা নিতে জয়পুরহাট সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৯২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২৪
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।