ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুর্গাপুরে দুই ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৪
দুর্গাপুরে দুই ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

নেত্রকোনা: নেত্রকোনার দুর্গাপুরে ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালানো হয়েছে। এ সময় দুইটি প্রতিষ্ঠানকে ১৮ হাজার টাকা জরিমানা ও দুইটি প্রতিষ্ঠান সিলগালা করে দেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে পৌর শহরে এই অভিযান চালানো হয়।  

অভিযানে সহযোগিতায় করেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. তানজিরুল ইসলাম রায়হান ও থানা পুলিশ একটি টিম।

অভিযান সূত্রে জানা গেছে, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে বিভিন্ন অনিয়ম ও বৈধ কাগজপত্র না থাকায় পৌর শহরের বিরিশিরি এলাকার শস্য ডায়াগনস্টিক সেন্টার এবং উৎরাইল এলাকার আফরোজা ডিজি ল্যাব সেন্টার সিলগালা করা হয়। অপরদিকে অতিরিক্ত অ্যান্টিবায়োটিক ব্যবহার এবং পরীক্ষা-নিরীক্ষার রশিদ না দেওয়ার অপরাধে বিরিশিরি এলাকার নিরাময় ডায়াগনস্টিক সেন্টারকে ১৫ হাজার টাকা এবং অনুমোদন ছাড়াই ডেন্টিস্ট করার অপরাধে উপজেলা রোড এলাকার বুশরা ডেন্টাল কেয়ার প্রতিষ্ঠানকে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোস্তাফিজুর রহমান বলেন, অভিযানে দুই প্রতিষ্ঠান থেকে ১৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে এবং দুই প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া যে ডায়াগনস্টিক সেন্টারগুলোর লাইসেন্স নবায়ন নেই, সেগুলোকে দ্রুত নবায়নের জন্য বলা হয়েছে। আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।