ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ময়মনসিংহে ট্রেনের টিকিট কালোবাজারি, হাতেনাতে বুকিং সহকারী আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৪
ময়মনসিংহে ট্রেনের টিকিট কালোবাজারি, হাতেনাতে বুকিং সহকারী আটক

ময়মনসিংহ: টিকিট কালোবাজারির সময় হাতেনাতে ধরা পড়েছেন ময়মনসিংহ রেলওয়ে স্টেশনের বুকিং সহকারী মো. রফিকুল ইসলাম (৩০)।  

এ সময় তার কাছ থেকে ১২টি টিকিট, কালোবাজারির পাঁচ হাজার ১০০ টাকা, দুটি মোবাইল ফোন, সাধারণ যাত্রীদের এনআইডি ও মোবাইল ফোন নম্বর সম্বলিত একটি তালিকা উদ্ধার করা হয়।

     

সোমবার (৫ ফেব্রুয়ারি) বিকেল ৫টায় ময়মনসিংহ রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহাঙ্গীর আলম বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে রোববার (৪ ফেব্রুয়ারি) রাত ১১টার দিকে ময়মনসিংহ রেলওয়ে পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে স্টেশন প্লাটফর্ম থেকে তাকে আটক করে।  
ওসি আরও জানান, আটক বুকিং সহকারীর বিরুদ্ধে এর আগেও টিকিট কালোবাজারির অভিযোগ ছিল। জিজ্ঞাসাবাদে জানা গেছে, তিনি দীর্ঘ দিন ধরে রেলওয়ের কর্মচারী হয়েও টিকিট কালোবাজারি করে আসছিলেন। তিনি নিজের ডিউটির সময়ে টিকিট নিতে কাউন্টারে আসা সাধারণ যাত্রীদের মোবাইল ফোন নম্বর ও জাতীয় পরিচয়পত্রের নম্বর সংগ্রহ করে নিজের কাছে রেখে দিতেন। এরপর সময় ও সুযোগ বুঝে সেসব জাতীয় পরিচয়পত্র ও ফোন নম্বর ব্যবহার করে বিভিন্ন গন্তব্যের ভিন্ন ভিন্ন ট্রেনের টিকিট কেটে নিজের কাছে রেখে কালোবাজারিদের কাছে সরবরাহ করতেন। পরে এসব টিকিট বিক্রির লভ্যাংশ তিনি নিতেন।  

এ ঘটনায় ময়মনসিংহ রেলওয়ে পুলিশের উপ-সহকারী পরিদর্শক (এএসআই) মো. হানিফুর রহমান বাদী হয়ে বুকিং সহকারী মো. রফিকুল ইসলামের নাম উল্লেখ করে একটি মামলা করেছে। ওই মামলায় অজ্ঞাত আরও পাঁচজনকে আসামি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।