ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মেধা-পরিশ্রম দিয়ে শিক্ষার্থীদের সম্পদে রূপান্তর হতে হবে: ঢাবি উপাচার্য

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৪
মেধা-পরিশ্রম দিয়ে শিক্ষার্থীদের সম্পদে রূপান্তর হতে হবে: ঢাবি উপাচার্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল

লক্ষ্মীপুর: ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন, এখনকার শিক্ষার্থীরা নিঃসন্দেহে অনেক মেধাবী। নিজেদের বড় মর্যাদার আসনে অধিষ্ঠিত করতে তাদের ভালোভাবে পড়ালেখা করতে হবে।

মেধা আর পরিশ্রম দিয়ে তাদের পৃথিবীর সম্পদে রূপান্তর হতে হবে। স্বপ্ন দেখতে হবে বিশ্বের সেরা বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষক হওয়ার।

শনিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে লক্ষ্মীপুরের রায়পুরে প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল অ্যান্ড কলেজের এক যুগ পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।  

মাকসুদ কামাল আরও বলেন, ঢাকা কমার্স কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ কাজী ফারুকী স্যার তার নিজ নামে প্রতিষ্ঠানটি গড়ে তুলেছেন। তার স্বপ্ন ছিল এখানকার শিক্ষার্থীরা সুশিক্ষায় শিক্ষিত হবে। এখানকার শিক্ষার্থীরা আঞ্চলিক সম্পদ নয়, পৃথিবীর সম্পদ হিসেবে রূপান্তরিত হবে। এ অজপাড়াগাঁয়ে গড়ে ওঠা প্রতিষ্ঠানটির লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়নে শিক্ষক-শিক্ষার্থীদের পড়ালেখা-পাঠদানে পরিশ্রম করতে হবে।  

কাজী ফারুকী কল্যাণ ট্রাস্টের কো-চেয়ারম্যান ডা. কাজী মো. নুর-উল ফেরদৌসের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোস্তফা কামাল মজুমদার, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ আবদুল বাকী, বিইউবিটির উপ-উপাচার্য ড. মো. আলী নুর।

এসময় আরও উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মাইন উদ্দিন পাঠান, জহিরুল গ্রুপের সিইও লায়ন জহিরুল ইসলাম, রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা বিনতে আমিন, প্রফেসর কাজী ফারুকী কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান ভুঁইয়া ও প্রতিষ্ঠানটির অধ্যক্ষ নুরুল আমিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ০৯২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।