ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঘুষ দাবির অভিযোগে ভূমি অফিসে দুদকের অভিযান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৪
ঘুষ দাবির অভিযোগে ভূমি অফিসে দুদকের অভিযান

ঢাকা: বাড্ডা ভূমি অফিসের ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তার বিরুদ্ধে নামজারি, ভূমি উন্নয়ন কর গ্রহণ ও অন্যান্য সেবা প্রদানে হয়রানি ও ঘুষ দাবির অভিযোগের প্রেক্ষিতে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) দুদকের একটি এনফোর্সমেন্ট টিম এই অভিযান পরিচালনা করে।

অভিযানকালে কিছু সেবাগ্রহীতা জানান, বিভিন্ন সময়ে সেবা গ্রহণে হয়রানির শিকার হতে হয়। তবে সেবা প্রদান অনলাইনভিত্তিক হওয়ায় হয়রানি আগের তুলনায় হ্রাস পেয়েছে। দুদক টিমের উপস্থিতিতে সেবাগ্রহীতাদের আন্তরিকতার সাথে দ্রুত সেবা দেওয়া হয়। অভিযোগে উল্লিখিত নামজারি আবেদনের অনিয়মের বিষয়ে তথ্য সংগ্রহ করে সংগৃহীত তথ্য যাচাই-পূর্বক টিম কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে।

এদিকে, ঝিনাইদহ জেলার কালিগঞ্জ উপজেলাধীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাচীর নির্মাণে নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহার করার অভিযোগের প্রেক্ষিতে দুদক, জেলা কার্যালয়, ঝিনাইদহ থেকে অপর একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়েছে।  

পরিদর্শনকালে টিম জানতে পারে, কালিগঞ্জ থানাধীন নিয়ামতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সীমানা দেওয়ালের ৪/৫টি ফুটিংয়ে পুরাতন রড ব্যবহার করা হয়। পরবর্তীতে ওই কাজের তদারকির দায়িত্বে থাকা এলইজিইডি’র প্রকৌশলীরা সাইট পরিদর্শনে গিয়ে পুরাতন রড সরিয়ে নতুন রড ব্যবহার করে বেইজ ঢালাই সম্পূর্ণ করেন।  

এছাড়াও ত্রিলোচনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সীমানা প্রাচীর নির্মাণ কাজ চলাকালীন সময়ে প্রাচীরের একটি অংশ ভেঙে পড়ে বলে অভিযোগ পাওয়া যায়, যা পরবর্তীতে অপসারণ করে পুনরায় নির্মাণ করা হয়েছে। অভিযানকালে প্রাপ্ত তথ্যাবলি ও এলাকাবাসীদের বক্তব্য যাচাই করে টিম কমিশনে পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করবে।

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২৪
এসএমএকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।