ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যশোরে চার দিনব্যাপী ফুল উৎসব শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৪
যশোরে চার দিনব্যাপী ফুল উৎসব শুরু

যশোর: যশোরের ঝিকরগাছায় চার দিনব্যাপী ফুল উৎসব শুরু হয়েছে।

বুধবার (৩১ জানুয়ারি) বিকেলে গদখালী-পানিসারা-হাড়িয়া ফুলমোড়ে এই উৎসবের উদ্বোধন করেন যশোর জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার।

আগামী ০৩ ফেব্রুয়ারি পর্যন্ত এই উৎসব চলবে।

উদ্বোধনের দিন থেকেই জমজমাট হয়ে উঠেছে এই ফুল উৎসব। গদখালী-পানিসারা-হাড়িয়া ফুলমোড়ের মেলা প্রাঙ্গণ দর্শনার্থীদের ভিড়ে মুখরিত হয়ে উঠেছে। মেলায় ফুল উৎপাদক, ব্যবসায়ী ও দর্শনার্থীরা অংশ নিয়েছেন। মেলায় ১৪টি স্টলে এ অঞ্চলের বিভিন্ন পণ্য ব্রান্ডিং করা হয়। দর্শনার্থীরা সেখান থেকে পণ্য কেনেন ও ঘুরে দেখেন।

মেলা উপলক্ষে এলাকা সাজানো হয়েছে বর্ণিল সাজে। চারিদিকে ফুলের সমারোহ, দর্শনার্থীদের হাতে শোভা পাচ্ছে নানা রঙের ফুল। কেও কিনছেন আবার কেও দেখছেন। পাশাপাশি ফুলের টব, চারাও বিক্রি হচ্ছে মেলায়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার বলেন, মানুষ এখন কক্সবাজার, সিলেট, বান্দরবান, রাঙামাটি বেড়াতে যান। এমনিভাবে মানুষ যশোরেও বেড়াতে আসবেন। পর্যটক আসার মতো অনেক কিছুই যশোরে আছে। আমাদের যশোরকে ব্রান্ডিং করতে হবে। পর্যটকের সঙ্গে এই অঞ্চলের মানুষের ব্যবহারও ভালো হতে হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিতান কুমার মণ্ডল, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সরকার যশোরের উপপরিচালক মো. রফিকুল হাসান, নাভারণ সার্কেলের এএসপি নিশাত আল নাহিয়ান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. রশিদুল আলম, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন ভুঁইয়া প্রমুখ।

এছাড়া সেখানে স্বাগত বক্তব্য রাখেন, ঝিকরগাছা উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মাসুদ হোসেন পলাশ। চাষিদের মধ্যে বক্তব্য রাখেন, যশোর ফুল উৎপাদক ও বিপণন সমবায় সমিতির সভাপতি আব্দুর রহিম, ফুলচাষি ও নারী উদ্যোক্তা সাজেদা বেগম।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে উৎসব চত্বরে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে কুষ্টিয়া লালন একাডেমি সঙ্গীত পরিবেশন করেন। এছাড়া বিভিন্ন শিল্পীরা নৃত্য পরিবেশন করেন।

বাংলাদেশ সময়: ১০০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২৪
ইউজি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।