ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হারানো ঐতিহ্য ফেরাতে ফরিদপুরে ঘুড়ি উৎসব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৪
হারানো ঐতিহ্য ফেরাতে ফরিদপুরে ঘুড়ি উৎসব

ফরিদপুর: আবহমান গ্রাম-বাংলা থেকে হারাতে বসেছে সেই চিরচেনা ঘুড়ি উৎসব। তাইতো সেই হারানো ঐতিহ্যকে ফেরাতে ও বর্তমান প্রজন্মের কাছে তুলে ধরতে ফরিদপুরে অনুষ্ঠিত হয়েছে সপ্তমবারের মতো ঘুড়ি উৎসব।

 

শুক্রবার (২৬ জুলাই) বিকেলে জেলা সদরের পদ্মাপাড়ের ধলার মোড়ে এ উৎসবের উদ্বোধন করা হয়। ফরিদপুরের জেলা প্রশাসক (ডিসি) মো. কামরুল আহসান তালুকদার এর উদ্বোধন করেন।  

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার (এসপি) মো. মোর্শেদ আলম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রামানন্দ পাল, কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসানুজ্জামান, ডিক্রিরচর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মেহেদী হাসান মিন্টু প্রমুখ।  



‘চলো হারাই শৈশবে’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে ও ফরিদপুর সিটি পেজের আয়োজনে পদ্মারপাড়ের ধলার মোড়ে এ ঘুড়ি উৎসব উপভোগ করেন হাজার হাজার মানুষ। এ সময় কয়েক শতাধিক প্রতিযোগী বিভিন্ন আকার, আকৃতি ও রং-বেরঙের ঘুড়ি নিয়ে অংশ নেন উৎসবে। নানা আকৃতির ঘুড়ির মধ্যে ছিল মাছ, ঈগল, প্রজাপতি, লেজযুক্ত ঘুড়ি প্রভৃতি।



বিকেল শেষে সন্ধ্যার আকাশে ওড়ানো হয় ফানুস।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।