ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিরাপদ খাদ্য দিবস বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বুয়েট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৫ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৪
নিরাপদ খাদ্য দিবস বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বুয়েট

ঢাকা: নিরাপদ খাদ্য নিশ্চিতকরণ নিয়ে আয়োজিত বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় এবং রানার্সআপ হয় ঢাকা মেডিকেল কলেজ।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) রাজধানীর বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ক কর্পোরেশনে (বিএফডিসি) বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ এ বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে।

অনুষ্ঠানে বক্তারা উত্তম কৃষি চর্চা, কৃষি উৎপাদনে সঠিক জ্ঞান, উপযুক্ত কৃষি উপকরণের জোগান, খাদ্যে ভেজালকারীদের যথাযথ শাস্তি প্রদানসহ নিরাপদ খাদ্য নিশ্চিতে কমিউনিটি ভিত্তিক সামাজিক জাগরণ গড়ে তোলার আহ্বান জানান। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় ভেজাল পণ্য নিরুপণে যাতে কোনোভাবে ভুল করে বিনা অপরাধীকে শাস্তি দেওয়া না হয় সেদিকে নজর রাখতে হবে। কৃষিতে রাসায়নিক সার ও অধিক কীটনাশক ব্যবহারের পরিবর্তে জৈবসারের মাধ্যমে কৃষি উৎপাদনে প্রণোদনার ব্যবস্থার তাগিদ দেন বক্তারা।

প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান। এতে সভাপতিত্ব করেন ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ। প্রতিযোগিতায় বিচারক ছিলেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য প্রফেসর ড. মোহাম্মদ শোয়েব, সাংবাদিক গোলাম ইফতেখার ও কোকাকোলা বাংলাদেশ লিমিটেড এর কর্মকর্তা মো. হাসিম হাসনাত।  

চ্যাম্পিয়ন দল বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের বিতার্কিকরা হলেন: আদিব ফেরদৌস, রিয়াদ আহমেদ অনন্ত ও ফাইরুজ মুবাশ্বিরা। এছাড়া রানার্সআপ দল ঢাকা মেডিকেল কলেজের বিতার্কিকরা হলেন আরাফুল হক, মিজবাহউজ জামাল ও এস এম জাহিন জাওয়াদ। প্রতিযোগিতা শেষে চ্যাম্পিয়ন ও রানারআপ দলকে ট্রফি, ক্রেস্ট ও সনদপত্র দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ০৮০৪ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৪
এমএমআই/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।