ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ছিনতাই করতে কোমরে ছুরি-জিহ্বায় ব্লেড নিয়ে ওঁত পেতে ছিলেন তারা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৪
ছিনতাই করতে কোমরে ছুরি-জিহ্বায় ব্লেড নিয়ে ওঁত পেতে ছিলেন তারা

ঢাকা: রাজধানীর তেজগাঁও এলাকা থেকে কোমরে ছুরি ও জিহ্বায় ব্লেড নিয়ে ছিনতাইয়ের প্রস্তুতিকালে ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে তিনটি ছুরি ও দুটি ব্লেড উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) বিকেলে তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন বাংলানিউজকে এ তথ্য জানান। গত বুধবার (২৪ জানুয়ারি) রাতে তেজগাঁও থানার কারওয়ান বাজার কাঠপট্টি জালালাবাদ ‘স’ মিলের সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন মো. জনি (২৯), জহির সর্দার (১৯), মো. ফয়সাল বেপারী (২৫), মো. জীবন (৫২), মো. আক্কাস আলী (৩৭) এবং মো. আসিফ (২০)।

ওসি জানান, গ্রেপ্তার ছয়জন তেজগাঁওয়ের তালিকাভুক্ত ছিনতাইকারী। তাদের মধ্যে জনির বিরুদ্ধে ৮টি, জহির সর্দারের বিরুদ্ধে ৩টি, ফয়সাল বেপারীর বিরুদ্ধে ২টি, আক্কাস আলীর বিরুদ্ধে ৩টি ও আসিফের বিরুদ্ধে ৫টি মামলা রয়েছে। তারা প্রত্যকেই একাধিকবার গ্রেপ্তার হয়ে কারাগারে গিয়েছেন। আবার প্রত্যেকেই বিভিন্ন পেশায় জড়িত। কেউ দিনমজুর, কেউ টোকাই, আর কেউবা ভাঙারির দোকানদার। তবে রাতে সবাই ছিনতাই করতেন।

ওসি বলেন, তারা দলবেঁধে নির্জন কোনো স্থানে ওঁত পেতে থাকতেন। কোনো একাকি পথচারী পেলে তাকে জাপটে ধরে সবকিছু ছিনিয়ে নিতেন। এসময় কেউ বাধা দেওয়ার চেষ্টা করলে তাকে ছুরি ও ব্লেড দিয়ে আঘাত করে আহত করতেন। গতকাল রাতে এভাবেই ছিনতাইয়ের জন্য প্রস্তুতি নিচ্ছিলেন তারা। গোপন সংবাদের ভিত্তিতে তাদের গ্রেপ্তার করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৪
এজেডএস/এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।