ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আগারগাঁও পাসপোর্ট অফিসে দুদকের অভিযান

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৪
আগারগাঁও পাসপোর্ট অফিসে দুদকের অভিযান

ঢাকা: রাজধানীর আগারগাঁও পাসপোর্ট অফিসে দালালদের দৌরাত্ম ও গ্রাহক হয়রানির অভিযোগের প্রেক্ষিতে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দুদক প্রধান কার্যালয় থেকে একটি এনফোর্সমেন্ট টিম এ অভিযান পরিচালনা করে।

এ তথ্য নিশ্চিত করেছেন দুদকের সহকারী পরিচালক আবুল কালাম আজাদ।

জানা গেছে, আগারগাঁও পাসপোর্ট অফিসে এনফোর্সমেন্ট টিম ছদ্মবেশে গ্রাহক সেজে সেবা নিতে গেলে দালালদের দৌরাত্ম দেখতে পায়। দালালদের সঙ্গে আনসার সদস্যদের যোগসাজশ দেখতে পায়। টিম একজন দালালকে হাতেনাতে ধরে পরিচালক প্রসাশন বরাবর নিয়ে যায়।

পরিচালক প্রসাশন জানান, প্রতিমাসে তাদের এখানে র‍্যাবের অভিযান চালানো হয়। তিনি ওই দালালের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার কথা বলেন। এছাড়া এ দালালদের যোগসাজশের অপরাধে তিনজন আনসার সদস্যকে তাৎক্ষণিক চাকরি থেকে বরখাস্ত করার সিদ্ধান্ত নেন। সর্বশেষ অভিযোগের বিষয়ে বিস্তারিত রেকর্ডপত্র সরবরাহ করা হয়। এনফোর্সমেন্ট টিম দ্রুত কমিশন বরাবর এ বিষয়ে বিস্তারিত রিপোর্ট প্রদান করবে।

পাসপোর্ট অধিদপ্তর ৩ আনসার সদস্য প্রত্যাহার করেছে। বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে জানাবে পাসপোর্ট অধিদপ্তর।

বাংলাদেশ সময় ১৯২৫ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৪
এসএমএকে/জেএইচ 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।