ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেকারি পণ্যে ক্ষতিকর রং-রাসায়নিক, তিন প্রতিষ্ঠানকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৪
বেকারি পণ্যে ক্ষতিকর রং-রাসায়নিক, তিন প্রতিষ্ঠানকে জরিমানা

বাগেরহাট: বাগেরহাটে ক্ষতিকর রং, রাসায়নিক দ্রব্য ও পোড়া তেল ব্যবহার করে বেকারি পণ্য তৈরি করার অপরাধে তিনটি প্রতিষ্ঠানকে ৫৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (২৪ জানুয়ারি) শহরের সদর বাজারের মেইন রোডে দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, বাগেরহাটের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরান এ জরিমানার আদেশ দেন।

নাগের বাজার এলাকার সুমন বেকারিকে ৫০ হাজার টাকা, বাপ্পি স্টোরকে ১ হাজার ও শৈলেন্দ্রনাথ স্টোর কে ২ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানের সময়, জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা নাজমুস সুলতানা সীমাসহ পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিল।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, বাগেরহাটের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরান বলেন, ক্ষতিকর রং, রাসায়নিক দ্রব্য ও পোড়া তেল ব্যবহার করে বেকারি পণ্য তৈরিসহ নানা অনিয়মে তিনটি প্রতিষ্ঠানকে ৫৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সব ব্যবসায়ীকে দৃশ্যমান স্থানে পণ্যের মূল্য তালিকা টাঙানো, ন্যায্য মূল্যে পণ্য বিক্রি করা, ক্রয় ভাউচার সংরক্ষণ করা, নকল ও ভেজাল পণ্য-ওষুধ বিক্রয় থেকে বিরত থাকা এবং অবৈধ মজুদ করা থেকে বিরত থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান কার্যক্রম অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।