ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টাঙ্গাইলে বিদ্যালয় ভবন ঝুঁকিপূর্ণ, আতঙ্কে পাঠদান বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৪
টাঙ্গাইলে বিদ্যালয় ভবন  ঝুঁকিপূর্ণ, আতঙ্কে পাঠদান বন্ধ

টাঙ্গাইল: টাঙ্গাইলের কালিহাতী উপজেলায় এলেঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবনের শ্রেণিকক্ষে এসে ফাটল দেখে আতঙ্কে শিক্ষার্থীদের পাঠদান করাননি শিক্ষিকারা।  

দুর্ঘটনার আশঙ্কায় ঝুঁকিপূর্ণ ভবনে ক্লাস বন্ধ করে শিক্ষার্থীদের নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়।

 

এলেঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সুপর্ণা ভৌমিক বলেন, রোববার সকালে শিক্ষার্থীরা স্কুলের শ্রেণিকক্ষে প্রবেশ করে। এসময় তারা ভবনে ফাটল দেখতে পায়। শ্রেণিকক্ষে ফাটল দেখে শিক্ষার্থীদের নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়। ঝুঁকিপূর্ণ শ্রেণিকক্ষের চেয়ার টেবিল সরিয়ে ফেলা হয়েছে।

তিনি আরও বলেন, দুই বছরের বেশি সময় আগে বিদ্যালয় ভবনের ছাদ দিয়ে পানি পড়তো। পরে ছাদে ঢালাই দেওয়ার পর শিক্ষা কার্যক্রম চলমান হয় এ ভবনে। বর্তমানে আবার ওই ভবনে ফাটল দেখা দিয়েছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে জানানো হয়েছে।  

কালিহাতী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হালিম বলেন,  বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা বিষয়টি জানিয়েছেন। ইঞ্জিনিয়ারকে সঙ্গে নিয়ে বিদ্যালয়ের ভবন দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।  

কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহদাত হুসেইন বলেন, ফাটল মেরামতের পরেই শ্রেণিকক্ষে ক্লাস শুরু হবে।  

তিনি আরও বলেন, প্রতিবছরই বিদ্যালয় মেরামতের জন্য ফান্ড দেওয়া হয়। কিন্তু ফাটলের কথা তারা আমাদের জানাননি। জানালে অবশ্যই আমরা মেরামতের সিদ্ধান্ত দিতাম।  

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।