ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুলনায় ৩ মাসে ১৪৬টি বাল্যবিয়ে প্রতিরোধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৪
খুলনায় ৩ মাসে ১৪৬টি বাল্যবিয়ে প্রতিরোধ প্রতীকী ছবি।

খুলনা: খুলনা বিভাগের ১০ জেলায় গত অক্টোবর, নভেম্বর ও ডিসেম্বর এই তিন মাসে ১৪৬টি বাল্যবিয়ে প্রতিরোধ করা হয়েছে। একই সময়ে ৪০১টি উঠান বৈঠকের মাধ্যমে বাল্যবিয়ের কুফল সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করা হয়েছে।

বাল্যবিয়ে প্রতিরোধে খুলনা বিভাগীয় কমিটির সভায় মহিলাবিষয়ক অধিদপ্তরের খুলনাস্থ উপ-পরিচালকের কার্যালয়ের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

সভাটি অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন, এপিএমবি, শিক্ষা ও আইসিটি) ড. ফারুক আহাম্মদের সভাপতিত্বে তার অফিসকক্ষে সোমবার (২২ জানুয়ারি) দুপুরে অনুষ্ঠিত হয়েছে।

সভায় অংশগ্রহণকারীরা জানান, বাল্যবিয়ের নেতিবাচক বিষয়গুলো সাধারণ মানুষকে জানাতে মসজিদের ইমামরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন। স্কুল-কলেজের শিক্ষার্থীদের সচেতন করতে শিক্ষা প্রতিষ্ঠানগুলোয় এ বিষয়ক মোটিভেশনাল কর্মসূচির আয়োজন করা যেতে পারে। বাল্যবিয়ে রোধে বিবাহ নিবন্ধক বা কাজী এবং আইনজীবীদেরও ইতিবাচক ভূমিকা পালনের সুযোগ রয়েছে।

সভায় খুলনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. নাজমুল হুসাইন খাঁন, মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার (উত্তর) সোনালী সেন, মহিলাবিষয়ক অধিদপ্তরের জেলা কার্যালয়ের উপপরিচালক হাসনা হেনাসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৪
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।