ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে ফিলিং স্টেশনে আগুন, সিসিকের ৫ কর্মচারী দগ্ধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৭ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৪
সিলেটে ফিলিং স্টেশনে আগুন, সিসিকের ৫ কর্মচারী দগ্ধ

সিলেট: সিলেট সিএনজি ফিলিং রি-ফুয়েলিং স্টেশনে আগুন লেগে কমপক্ষে পাঁচজন দগ্ধ হয়েছেন। এদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক।

রোববার (২১ জানুয়ারি) বিকেলে নগরের পাঠানটুলা নর্থ-ইস্ট সিএনজি রি-ফুয়েলিং স্টেশনে এ দুর্ঘটনা ঘটে।  

দগ্ধরা সিলেট সিটি করপোরেশনের (সিসিক) কর্মচারী বলে জানা গেছে।

আগুন লাগার ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে সিলেট সিটি করপোরেশন (সিসিক) কর্তৃপক্ষ।  

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস কর্মীরা জানান, পাঠানটুলা এলাকার নর্থ-ইস্ট সিএনজি রি-ফুয়েলিং স্টেশনের পাশে ড্রেন সংস্কারের কাজ করছিলেন সিসিক শ্রমিকরা। বিকেল সোয়া ৪টার দিকে এক শ্রমিক ফিলিং স্টেশনের গাড়িতে গ্যাস সরবরাহ চলছিল। কাছেই গ্র্যান্ডার মেশিন দিয়ে রড কাটছিলেন এক শ্রমিক। এ সময় গ্র্যান্ডার মেশিনের স্ফুলিঙ্গ গিয়ে স্টেশনটিতে দাঁড়িয়ে থাকা একটি তেলবাহী ট্রাকের নিচে পড়লে সেখানে আগুন ধরে যায়। তাৎক্ষণিক সিলেট ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। ফায়ার সার্ভিস ইউনিট ঘটনাস্থলে পৌঁছানোর আগেই ফিলিং স্টেশনটিতে থাকা অগ্নিনির্বাপক যন্ত্রের মাধ্যমে আগুন নিভিয়ে ফেলেন কর্মচারীরা। তবে আগুনে সিসিকের পাঁচ শ্রমিক দগ্ধ হন এবং ফিলিং স্টেশনের এক কর্মচারী জ্ঞান হারিয়ে অসুস্থ হয়ে পড়েন। পরে তাদের উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গিয়ে ভর্তি করা হয়।

দগ্ধরা হলেন- সিলেট মহানগরের ঘাসিটুলা বেতের বাজার এলাকার মো. জাফর আলীর ছেলে মো. মনতাজ মিয়া (৩৫), একই এলাকার মো. মঙ্গল মিয়ার ছেলে লিটন মিয়া (২৫), মতি মিয়ার ছেলে আলম মিয়া (২৩), মিছির আলীর ছেলে মতি মিয়া (৬০) ও রজনী চন্দ দাসের ছেলে সুভাষ দাস (৫৫)।

সিলেট ফায়ার সার্ভিস কর্মীরা জানান, খবর পাওয়ামাত্র তাদের একটি ইউনিট সেখানে যায়। তবে যাওয়ার আগেই আগুন নিভিয়ে ফেলা হয়।  

এ বিষয়ে নর্থ-ইস্ট সিএনজি রি-ফুয়েলিং স্টেশন কর্তৃপক্ষের কোনো বক্তব্য পাওয়া যায়নি।  

এদিকে, দগ্ধদের দেখতে হাসপাতালে ছুটে যান সিসিক মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী। সন্ধ্যা সোয়া ৭টার দিকে মেয়র সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের তৃতীয় তলার ১১ নম্বর ওয়ার্ডে তাদের দেখতে যান। এ সময় তিনি চিকিৎসকদের সঙ্গে কথা বলেন এবং দগ্ধদের শারীরিক খোঁজ-খবর নেন। একই সঙ্গে তিনি পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠনের নির্দেশন দেন।

বাংলাদেশ সময়: ২২২৫ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৪
এনইউ/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।