ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফের ঘন কুয়াশা, মহাসড়কে যান চলাচলে ধীর গতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৪ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৪
ফের ঘন কুয়াশা, মহাসড়কে যান চলাচলে ধীর গতি

মাদারীপুর: দুদিন যেতে না যেতেই আবারও পড়েছে ঘন কুয়াশা। রোববার (২১ জানুয়ারি) মধ্যরাত থেকেই কুয়াশার তীব্রতা বাড়তে থাকে।

সকাল থেকে কুয়াশার তীব্রতায় ঢাকা পড়ে পথঘাট। সড়ক-মহাসড়কে হেডলাইট জ্বালিয়ে চলতে দেখা গেছে যানবাহন।  

রোববার সকালে জেলার শিবচরের এক্সপ্রেসওয়েতে দেখা গেছে এই চিত্র।

সকালে কুয়াশার পরিমাণ আরও বাড়ায় দেখা দিয়েছে দুর্ভোগ। এদিকে ঘন কুয়াশার কারণে সকাল থেকেই পদ্মা সেতুর এক্সপ্রেসওয়েতে যানবাহন চলাচলে রয়েছে ধীর গতি!

দুর্ঘটনা এড়াতে পরিবহনগুলো হেডলাইট জ্বালিয়ে ভোর থেকে চলাচল করছে। এছাড়া অন্যান্য দিনের তুলনায় মহাসড়কে যানবাহন চলাচল কম রয়েছে।  

জানা গেছে, শনিবার (২০ জানুয়ারি) মধ্যরাত থেকেই ঘন কুয়াশা পড়তে থাকে। সকালে কুয়াশায় ঢেকে যায় চারপাশ। ঘন কুয়াশার কারণে দিক নির্ণয়ে বাধার সৃষ্টি হচ্ছে বলে পরিবহন চালকেরা জানান। ফলে ধীর গতিতে হেডলাইট জ্বালিয়ে চলছে পরিবহন। শিবচর উপজেলার সূর্যনগর, পাঁচ্চর বাসস্ট্যান্ড ঘুরে দেখা গেছে এই চিত্র।  

এছাড়া শীতের তীব্রতার কারণে বাইরে মানুষের উপস্থিতি কম দেখা গেছে। ফলে বাসস্ট্যান্ডগুলোতেও যাত্রী স্বল্পতা রয়েছে। ঢাকাগামী লোকাল পরিবহনও মহাসড়কে কম রয়েছে। সকাল সোয়া ৮টায় এই রিপোর্ট লেখা পর্যন্ত কাটেনি ঘন কুয়াশা।

পদ্মা সেতুর শিবচর রেলস্টেশনে কথা হয় একাধিক যাত্রীর সঙ্গে। তারা বলেন, ঘন কুয়াশায় কিছুই দেখা যায় না। মহাসড়কে যানবাহন চলাচল খুবই ঝুঁকিপূর্ণ। এজন্য ট্রেনে ঢাকা যাওয়ার জন্য অপেক্ষা করছি।

এছাড়া শিবচর থেকে ফরিদপুরসহ বিভিন্ন স্থানে যেতেও বাস এড়িয়ে ট্রেনে যাতায়াত করতে দেখা গেছে যাত্রীদের।

মহাসড়কের একাধিক যানবাহন চালক বলেন, সকাল থেকেই প্রচুর কুয়াশা। একই সঙ্গে তীব্র শীত বিরাজ করছে। কুয়াশার কারণে মহাসড়কে কিছুই দেখা যায় না। হেডলাইট জ্বালিয়ে, হর্ন বাজিয়ে কম গতিতে ঢাকার পথে রওনা দিয়েছি। তাছাড়া সকাল থেকে মহাসড়কে পরিবহনও বেশ কম রয়েছে।

শিবচর হাইওয়ে থানা সূত্রে জানা গেছে, মহাসড়কে হাইওয়ে পুলিশের স্বাভাবিক ডিউটি রয়েছে। কুয়াশার কারণে মহাসড়কে পরিবহন চলাচল কিছুটা কম রয়েছে সকাল থেকে। দুর্ঘটনা এড়াতে গতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশের তৎপরতাও রয়েছে মহাসড়কে।

শিবচর হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাকিল আহমেদ বলেন, কুয়াশায় পরিবহন চলাচলে ধীর গতি রয়েছে। আমাদের পুলিশ বিভিন্ন স্থানে দায়িত্বে রয়েছে। কোথাও কোনো যানবাহনের জটলা যাতে না হয়, মহাসড়কে যত্রতত্র যাত্রী ওঠা-নামা যাতে না করে সেদিকে বিশেষ নজর রয়েছে।

বাংলাদেশ সময়: ০৮৩০ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।