ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আপন ভাতিজার হাতে খুন হন বিউটিশিয়ান রিক্তা: পুলিশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৪
আপন ভাতিজার হাতে খুন হন বিউটিশিয়ান রিক্তা: পুলিশ গ্রেপ্তার অভিযুক্ত খুনি মেহেদী হাসান শুভ ও ইনসেটে নিহত বিউটিশিয়ান মমতাজ বেগম রিক্তা

চাঁদপুর: জেলার ফরিদগঞ্জে বিউটিশিয়ান মমতাজ বেগম রিক্তা (৩৫) হত্যার ৩৬ ঘণ্টার মধ্যেই হত্যারহস্য উদ্‌ঘাটনে সক্ষম হয়েছে পুলিশ। তথ্যপ্রযুক্তির ব্যবহার ও আটকদের স্বীকারোক্তি মোতাবেক খুনের রহস্য জানা গেছে।

জমি সংক্রান্ত বিরোধের জেরে আপন ভাতিজা মেহেদী হাসান শুভ’র হাতে খুন হন রিক্তা - এমন তথ্য জানা গেছে। শুভর স্বীকারোক্তি মোতাবেক উপজেলার চরমান্দারী সরকারি প্রাথমিক বিদ্যালয়সংলগ্ন পুকুর থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত হাতুড়ি ও কাটার আলামত হিসেবে উদ্ধার করেছে পুলিশ।

নিহত মমতাজ বেগম রিক্তা উপজেলার রূপসা দক্ষিণ ইউনিয়নের চরমান্দারি এলাকার বেপারি বাড়ির মৃত এমদাদ উল্লাহর ছোট মেয়ে। দুবাইপ্রবাসী হারুনুর রশিদের স্ত্রী তিনি। স্থানীয় গৃদকালিন্দিয়া বাজারের ‘বধূবরণ’ নামে তার একটি বিউটি পার্লার রয়েছে।  

রিক্তা হত্যাকাণ্ডে অভিযুক্ত মেহেদী হাসান শুভ ঢাকায় সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে পড়াশোনা করেন। নিহতের ভাই আবদুল মালেকের ছেলে তিনি।  

শুক্রবার (১৯ জানুয়ারি) বিকেলে ফরিদগঞ্জ থানায় প্রেস কনফারেন্সে হত্যার তথ্য বিবরণ তুলে ধরেন অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ ও ফরিদগঞ্জ সার্কেল) পংকজ কুমার দে।

প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার পংকজ কুমার দে বলেন, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বুধবার (১৭ জানুয়ারি) রাতে বিউটিশিয়ান মমতাজ বেগম রিক্তার সঙ্গে তার আপন ভাতিজা মেহেদী হাসান শুভর সঙ্গে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে বাবা-মায়ের নামে কটু কথা সইতে না পেরে ভারতীয় সিরিয়াল ক্রাইম পেট্রোল দেখানো খুনের আদলে হাতুড়ি দিয়ে ফুফু রিক্তার মাথায় আঘাত করেন শুভ। পরে মৃত্যু নিশ্চিত করতে ছুরি দিয়ে হাত ও পায়ের রগ কেটে দেন এবং ঘরে থাকা লেপে মরদেহ মুড়িয়ে বাথরুমে ফেলে রাখেন তিনি।  

প্রেস ব্রিফিংয়ে ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদুল ইসলাম, পুলিশ পরিদর্শক (তদন্ত) প্রদীপ মণ্ডল ও মামলার তদন্তকারী কর্মকর্তা সুমন মিয়া উপস্থিত ছিলেন।  

প্রেসব্রিফিং শেষে অভিযুক্ত মেহেদী হাসান শুভকে বিকেলে চাঁদপুর আদালতে পাঠায় থানা পুলিশ।

এর আগে স্ত্রী হত্যার খবর পেয়ে রিক্তার স্বামী হারুনুর রশিদ বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সংযুক্ত আরব আমিরাত থেকে দেশে ফেরেন এবং আজ ফরিদগঞ্জ থানায় নিজে বাদী হয়ে স্ত্রী হত্যার ঘটনায় মামলা করেন।

উল্লেখ্য, ১৭ জানুয়ারি নিজের বাবার বাড়িতে নৃশংস খুনের শিকার হন বিউটিশিয়ান রিক্তা। ঘটনার পরে  জিজ্ঞাসাবাদের জন্য তার আপন বোনের ছেলে বাপ্পী ও ভাতিজা মেহেদী হাসান শুভকে আটক করে পুলিশ। এক পর্যায়ে শুভ হত্যাকাণ্ডের কথা স্বীকার করেন।  

প্রসঙ্গত, মমতাজ বেগম রিক্তার সঙ্গে ১০ বছর পূর্বে চট্টগ্রামের প্রবাসী হারুনুর রশিদের বিয়ে হয়। স্বামী প্রবাসে আর কোনো সন্তান না থাকায় বাবার বাড়িতে থাকতেন রিক্তা।  

আরও পড়ুন >> চাঁদপুরে বিউটিশিয়ানকে জবাই করে হত্যা

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।