ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পটুয়াখালী মেডিকেল কলেজের প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৪
পটুয়াখালী মেডিকেল কলেজের প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপন

পটুয়াখালী: দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনে পটুয়াখালী মেডিকেল কলেজের ১০ বছর পূর্তি উদ্‌যাপন করা হয়েছে। এদিকে প্রতিষ্ঠাবার্ষিকীতে কলেজে সুখবর পেয়েছে কলেজটিসহ পটুয়াখালীবাসী।

কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান শাহীন জানান, প্রতিষ্ঠালগ্ন থেকে ৫২টি আসনে শিক্ষার্থী ভর্তি নিয়ে নয়টি ব্যাচের শিক্ষা কার্যক্রম চালিয়ে যাচ্ছে চিকিৎসা বিজ্ঞানের এই প্রতিষ্ঠানটি। এবার থেকে ৪৪ শতাংশ আসন বৃদ্ধি করেছে সরকার, এতে ৭৫টি আসনে উন্নীত হয়ে এবারই শিক্ষার্থীরা ভর্তির সুযোগ পাবে।

বুধবার (১৭ জানুয়ারি) সকালে কলেজের নিজস্ব পতাকা ও জাতীয় পতাকা উত্তোলন, আকাশে পায়রা অবমুক্ত এবং বেলুন ফেস্টুন উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করা হয়। এসময় শিক্ষার্থীরা নেচে গেয়ে ১০ বছর পূর্তির আনন্দ উদ্‌যাপন করেন।

পরে একটি র‍্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে মেডিকেল কলেজে এসে শেষ হয়। দিনব্যাপী কর্মসূচির মধ্য রয়েছে প্রীতি ফুটবল ম্যাচ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‍্যাফেল ড্রসহ অন্যান্য আয়োজন।

পরে আলোচনা সভা ও স্মৃতিচারণ অনুষ্ঠানে কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান শাহীনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডাক্তার মিজানুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএমএর সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র ডা. শফিকুল ইসলাম।  

এছাড়া সাবেক অধ্যক্ষদের মধ্যে উপস্থিত ছিলেন- অধ্যাপক ডা. এম এ মান্নান, ডা. এস এম আবুল হাসান, অধ্যাপক ডা. মো. গোলাম রহমান ও অধ্যাপক ডা. মো. ফয়জুল বাশার, হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. দিলরুবা ইয়াসমিন লিজাসহ বিএমএ ও মেডিকেল কলেজ সংশ্লিষ্টরা।

উল্লেখ্য, জাতীয় সংসদ নির্বাচন ও শৈত্যপ্রবাহের জন্য কয়েকদিন পিছিয়ে আজ প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপন করা হলো।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।