ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তারকা হোটেলে রোহিঙ্গা তরুণীর বিয়ে, পুলিশ যাওয়ায় পণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৪ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৪
তারকা হোটেলে রোহিঙ্গা তরুণীর বিয়ে, পুলিশ যাওয়ায় পণ্ড

কক্সবাজার: কক্সবাজারের কলাতলীর একটি তারকা হোটেলে আয়োজন করা হয় রোহিঙ্গা তরুণীর বিয়ে অনুষ্ঠান। বর এসেছেন অস্ট্রেলিয়া থেকে।

সেখানে শতাধিক রোহিঙ্গা অতিথিদের চলছিল খাবারের আয়োজন। কিন্তু খবর পেয়ে সেই বিয়ে পণ্ড করে দেয় পুলিশ।

রোববার (১৪ জানুয়ারি) সন্ধ্যায় সাগর পাড়ের হোটেল মোটেল জোনের তারকা হোটেল ‘সি পার্লে’ অভিযান চালায় পুলিশ।

পুলিশ জানায়, কোনো অনুমতি না নিয়ে অস্ট্রেলিয়া থেকে আসা এক রোহিঙ্গার বিয়ের আয়োজন করা হয় সাগর পাড়ের হোটেলটিতে। এমনকি সেই বিয়ের অনুষ্ঠানে অনুমতি ছাড়াই ক্যাম্প থেকে বিপুল সংখ্যক রোহিঙ্গা এসে যোগ দেন।

খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে ৬৬ জন রোহিঙ্গাকে আটক করে পুলিশ। পরে তাদের রোহিঙ্গা ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার-আরআরআরসি অফিসের মাধ্যমে উখিয়ার ক্যাম্পে পাঠিয়ে দেওয়া হয়। এ ঘটনায় পুলিশ তদন্ত করছে।

কক্সবাজার সদর মডেল থানার তদন্ত কর্মকতা শাকিল আহমেদ জানান, বিয়ে করতে আসা বর অস্ট্রেলিয়ার নাগরিক। তিনি এক সময় কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা ছিলেন। উন্নত জীবনের আশায় প্রথমে মালয়েশিয়া ও পরে অস্ট্রেলিয়ায় পাড়ি জমান তিনি এবং সে দেশের নাগরিকত্ব পান।

কক্সবাজার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান বাংলানিউজকে জানান, বর হামিদ উল্লাহর সঙ্গে আরও ১৮ জন বিদেশি নাগরিক অস্ট্রেলিয়া ও আমেরিকা থেকে এসেছেন বাংলাদেশে। তাদের মধ্যে ১৭ জন আগেরকার রোহিঙ্গা হলেও একজন জন্মসূত্রে অস্ট্রেলিয়ার নাগরিক।

বাংলাদেশ সময়: ১০৩৩ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৪
এসবি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।