ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আত্মবিশ্বাস ছিল, বঙ্গবন্ধুকন্যা সরকারে রাখতেও পারেন: আব্দুর রহমান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৪
আত্মবিশ্বাস ছিল, বঙ্গবন্ধুকন্যা সরকারে রাখতেও পারেন: আব্দুর রহমান

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নতুন মন্ত্রিসভার সদস্যরা বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় বঙ্গভবনে শপথ নিচ্ছেন। ইতোমধ্যে সব আয়োজন সম্পন্ন হয়েছে।

একে একে উপস্থিত হচ্ছেন মন্ত্রী-প্রতিমন্ত্রীরা।  

বঙ্গভবনের দরবার হলে উপস্থিত হয়ে মন্ত্রিসভায় ডাক পাওয়া মো. আব্দুর রহমান (ফরিদপুর-১) এক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের বলেন, দীর্ঘ রাজনৈতিক জীবনে স্বীকৃতিতে আনন্দ থাকেই। আমার মধ্যে আত্মবিশ্বাস ছিল, বঙ্গবন্ধুকন্যা হয়তো সরকারে রাখতেও পারেন।  

সন্ধ্যা ৭টায় বঙ্গভবনের দরবার হলে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন নতুন মন্ত্রীদের শপথ অনুষ্ঠান পরিচালনা করবেন। এ উপলক্ষে ১ হাজারেরও বেশি অতিথিসহ বিশিষ্ট ব্যক্তিদের নিয়ে অনুষ্ঠান আয়োজনের প্রস্তুতি নিয়েছে বঙ্গভবন।

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন নতুন মন্ত্রিসভার সদস্যদের শপথবাক্য পাঠ করাবেন।

গত ৭ জানুয়ারি ২৯৯টি আসনে ১২তম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে আওয়ামী লীগ ২২২টি, জাতীয় পার্টি ১১টি ও স্বতন্ত্র প্রার্থীরা ৬২টি এবং আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের শরিক ওয়ার্কার্স পার্টি ও জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) একটি করে আসন পায়। একটি আসনে জয় পায় বাংলাদেশ কল্যাণ পার্টি।

নতুন সরকারের ২৫ মন্ত্রী ও ১১ প্রতিমন্ত্রীকে নিয়োগ দিয়ে বৃহস্পতিবার প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।  

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৪
এমইউএম/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।