ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সালথায় সড়কে ব্যারিকেড দিয়ে পুলিশের কাজে বাধা, আটক ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৪
সালথায় সড়কে ব্যারিকেড দিয়ে পুলিশের কাজে বাধা, আটক ২

ফরিদপুর: ফরিদপুরের সালথায় নৌকার সমর্থকদের বিরুদ্ধে সড়কে ব্যারিকেড দিয়ে জনসাধারণের চলাচল ও পুলিশের কাজে বাধা দেওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় দুজনকে আটক করেছে পুলিশ।

 

মঙ্গলবার (৯ জানুয়ারি) বিকেলে উপজেলার যদুনন্দী বাজার থেকে ওই দুই জনকে আটক করা হয়।  

আটকরা হলেন, উপজেলার গোপীনাথপুর এলাকার মৃত শামসুল হকের ছেলে ইমামুল খন্দকার (৩১) ও একই এলাকার আব্দুর রব মোল্যার ছেলে লিপন মোল্যা (৩৮)।

সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ফায়েজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, যদুনন্দী এলাকায় নির্বাচনকে কেন্দ্র করে নৌকার সমর্থক খন্দকার সাজ্জাদ ও ঈগল প্রতীকের সমর্থক কাইয়ুম মোল্যার সঙ্গে বিরোধ চলে আসছে। এ বিরোধকে কেন্দ্র করে ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছিল। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়।  

এসময় উত্তেজনা থামাতে গেলে স্থানীয় যুবলীগ নেতা ও নৌকার সমর্থক খন্দকার সাজ্জাদের নেতৃত্ব সড়কে ব্যারিকেড দিয়ে বাধা প্রদান করে বলে প্রতিপক্ষের দাবি। পরে ঘটনাস্থল থেকে দুজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে থানায় নিয়ে আসেন পুলিশ।

সড়কে ব্যারিকেড দেওয়ার অভিযোগের ব্যাপারে জানতে খন্দকার সাজ্জাদের মুঠোফোন একাধিকবার যোগাযোগ করা হয়। তিনি মোবাইল ফোন রিসিভ না করায় তার বক্তব্য জানা সম্ভব হয়নি।  

ওসি মোহাম্মদ ফায়েজুর রহমান বলেন, সড়কে ব্যারিকেড দিয়ে পুলিশের কাজে ও স্থানীয় জনসাধারণের চলাচলে বাধা দেওয়ার অভিযোগে দুজনকে আটক করা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ফরিদপুরের সহকারী পুলিশ সুপার (নগরকান্দা সার্কেল) মো. আসাদুজ্জামান শাকিল বলেন, নির্বাচন পরবর্তী যেকোনো সহিংসতা রোধে পুলিশ কঠোর অবস্থানে রয়েছে। তবে, সড়কে ব্যারিকেড দিয়ে পুলিশের কাজে বাধা ও সড়কে জনসাধারণকে চলাচল বিঘ্ন ঘটনার একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।