ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বকশি বাজার জামে মসজিদ দ্রুতই উন্মুক্ত করা হবে: মেয়র তাপস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৬ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৪
বকশি বাজার জামে মসজিদ দ্রুতই উন্মুক্ত করা হবে: মেয়র তাপস

ঢাকা: দ্রুত নির্মাণ কাজ সম্পন্ন করে বকশি বাজার জামে মসজিদ মুসল্লিদের নামাজ আদায়ের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ঢাদসিক) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার (৩ জানুয়ারি) বকশি বাজার জামে মসজিদের নতুন নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এ কথা বলেন।

এ সময় মেয়র বলেন, মসজিদ কমিটি, ইমাম সাহেব, খতিবসহ সংশ্লিষ্টরা নকশা দেখে দিয়েছেন। নকশা পছন্দ করার পরেই আমরা আট-তলা পর্যন্ত ভিত্তির কাজ আরম্ভ করেছি। আগামী ২০২৫ সালের নভেম্বরের মধ্যেই পাঁচতলার পুরোটা নির্মাণ করে উন্মুক্ত করে দিতে পারি- সেভাবেই আমরা ঠিকাদারকে নির্দেশনা দিয়েছি।

ওয়াক্ফ সম্পত্তি দীর্ঘদিন অবৈধভাবে দখল করে রাখা পরিবারগুলোকেও মানবিক বিবেচনায় পুনর্বাসন করা হবে- জানিয়ে মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, দুটি দাবি এসেছে। একটি হলো (জেলখানা রোড) প্রশস্ত করার। আমাদের কাউন্সিলর সেটা লিখিতভাবে পেশ করবেন। এরপর সেটি চুলচেরা বিশ্লেষণ করে, পর্যালোচনা করে উদ্যোগ গ্রহণ করা হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, ‘ব্যারিস্টার তাপস অত্যন্ত সৎ, গতিশীল ও নিষ্ঠাবান। তিনি যে কাজে হাত দেন সে কাজ থেকে কখনো পিছপা হন না। তিনি এখানে রাস্তা সম্প্রসারণের পাশাপাশি সুন্দর একটি মসজিদ করে দেবেন বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন। তিনি সেই প্রতিশ্রুতি রক্ষা করেছেন।

উল্লেখ্য, ৮ম তলা ভিত্তিতলে ৫ম তলা বিশিষ্ট নতুন নির্মাণ হতে যাওয়া এই মসজিদে এক সঙ্গে এক হাজার ৭৯ জন মুসল্লি নামাজ আদায় করতে পারবেন। একসঙ্গে ৩৮ জন মুসল্লির ওযু করার ব্যবস্থা রাখা হয়েছে। ৯ দশমিক ৪৮ শতক জায়গার ওপর নির্মিত এই মসজিদ নির্মাণে ব্যয় হবে আট কোটি ৯৬ লাখ টাকা। করপোরেশনের নিজস্ব অর্থায়নেই এই মসজিদ নির্মাণ করা হচ্ছে। আগামী বছরের ২২ নভেম্বর মসজিদ নির্মাণ কাজ সম্পন্ন করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

এর আগে ঢাদসিক মেয়র সকালে ৬৮ নম্বর ওয়ার্ডে ডগাইর খাল থেকে বর্জ্য অপসারণ কার্যক্রমের উদ্বোধন করেন। পরে তিনি দোয়েল চত্বর সংলগ্ন ঢাকা ফটকের সংস্কার কাজ পরিদর্শন করেন।

এ সময় অন্যান্যের মধ্যে ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী মো. সেলিম, বিশিষ্ট ইতিহাসবিদ অধ্যাপক মুনতাসীর মামুন, করপোরেশনের প্রধান প্রকৌশলী আশিকুর রহমান, ৩ নম্বর অঞ্চলের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা বাবর আলী মীর, ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আসাদুজ্জামান আসাদ, ৬৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আ. মতিন সাউদ, সংরক্ষিত আসনের কাউন্সিলর নিলুফা ইয়াসমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২১৬ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৪
এইচএমএস/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।