ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

থার্টি ফার্স্ট নাইটে শব্দদূষণের ৯৭১ অভিযোগ 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৪
থার্টি ফার্স্ট নাইটে শব্দদূষণের ৯৭১ অভিযোগ 

ঢাকা: থার্টি ফার্স্ট নাইট উদযাপনের সময় উচ্চস্বরে লাউড স্পিকারে গান-বাজনা ও শব্দদূষণ সংক্রান্ত সারাদেশে ৯৭১টি কলের বিপরীতে সেবা দিয়েছে ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’। যার মধ্যে শুধু ঢাকা মহানগর এলাকায় ২৩৭টি কলের বিপরীতে সেবা দিয়েছে সংস্থাটি।

 

সোমবার (১ জানুয়ারি) দুপুরে এ তথ্য জানান পুলিশ পরিদর্শক (গণমাধ্যম ও জনসংযোগ কর্মকর্তা) আনোয়ার সাত্তার।  

তিনি বলেন, ৩১ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত শব্দদূষণ সংক্রান্ত কল ৯৯৯-এ ফোনকল আসে ৫২৬টি। যার মধ্যে শুধু ঢাকা মহানগর এলাকা থেকে সেবা প্রত্যাশী ছিলেন ১০৭ জন। ১ জানুয়ারি রাত ১২টা ১ মিনিট থেকে দুপুর ১টায় পর্যন্ত শব্দদূষণ সংক্রান্ত ৪৪৫টি কল এসেছে যার মধ্যে শুধু ঢাকা মহানগর এলাকা থেকে সেবা প্রত্যাশী ছিলেন ১৩০ জন।  

এসব ঘটনায় সংশ্লিষ্ট থানার পুলিশ দল ঘটনাস্থলে গিয়ে উচ্চস্বরে লাউড স্পিকারে গান-বাজনা বন্ধ করে শব্দদূষণ সংক্রান্ত অভিযোগগুলো নিষ্পত্তি করে।  

অপরদিকে ১ জানুয়ারি রাত ২টায় ঢাকার ধানমন্ডি-১৫ নম্বর সড়কের ১৩ নম্বর বাড়ি থেকে একজন কলার জানান, তার পাশের বাড়ির সীমানা দেয়ালের ওপরে প্লাস্টিক শিটের ওপর ফানুস পড়ে আগুন লেগে গেছে। তবে এ ঘটনায় ৯৯৯ থেকে সংবাদ পেয়ে ফায়ার সার্ভিস যাওয়ার আগেই কলার জানান, তারা নিজেরা আগুন নিভিয়ে ফেলেছেন এবং ফায়ার সার্ভিসের আর প্রয়োজন হয়নি।   

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২৪
এজেডএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।