ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জনগণের ক্ষতি হলে আইন অনুযায়ী ব্যবস্থা নেবে ডিএমপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০০ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৪
জনগণের ক্ষতি হলে আইন অনুযায়ী ব্যবস্থা নেবে ডিএমপি

ঢাকা: ডিএমপির নির্দেশনা উপেক্ষা করে কোথাও জনবিরোধী কর্মকাণ্ড হলে এবং এতে জনগণের জানমালের কোনো ক্ষতি হলে পুলিশ আইন অনুযায়ী ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান।

রোববার (৩১ ডিসেম্বর) রাতে রাজধানীর গুলশানে ডিএমপির নেওয়া নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে এ কথা বলেন তিনি।

ডিএমপি কমিশনার বলেছেন, জনগণ ও সম্পদের নিরাপত্তার জন্য ক্ষতি হতে পারে এমন বিষয় বন্ধে ডিএমপির পক্ষ থেকে প্রচার ও প্রচারণা চালানো হয়েছে। এর মধ্যে ফানুস ওড়ানো, পটকা ফোটানো, আতশবাজি ফোটানো হলে জানমাল ছাড়াও পরিবেশ ও পশুপাখির ক্ষতি হয়। অভিভাবকরা সচেতনভাবে সন্তানদের যেন বাধা দেন এবং জনবিরোধী কর্মকাণ্ডে অংশগ্রহণ না করেন, সেক্ষেত্রে সতর্ক করেন।

তিনি বলেন, পুলিশের নির্দেশনা না মেনে ফানুস উড়ানো কিংবা আতশবাজি ফোটালে আইনি ব্যবস্থা নেওয়া হবে। আর নির্বাচনকে ঘিরে কেউ যাতে অপতৎপরতা না করতে পারে সে বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনী তৎপর আছে।

এক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, সুনির্দিষ্ট হামলার কোনো শঙ্কা নেই। তবে সার্বিকভাবে সব বিষয় মাথায় রেখে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

ঢাকার পুলিশ প্রধান বলেন, এ বছর ৭ জানুয়ারি জাতীয় নির্বাচন। এটিকে কেন্দ্র করে নির্বাচনবিরোধী বিশেষ মহল কোনো সুযোগ গ্রহণ করতে পারে। তারা যেন কোনো সুবিধা নিতে না পারে, সেজন্য পুলিশ সতর্ক আছে। সেইসঙ্গে সব ধরনের অপতৎপরতা প্রতিরোধে পুলিশ প্রস্তুত ও সক্ষম আছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ০৮৫৬ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২৪
এসজেএ/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।