ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেট-২: প্রতীক না পেলে বিশ্বনাথ অচল করে দেওয়ার হুমকি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২৩
সিলেট-২: প্রতীক না পেলে বিশ্বনাথ অচল করে দেওয়ার হুমকি

সিলেট: প্রতীক না পেলে বিশ্বনাথ অচল করে দেওয়ার হুমকি দিলেন আদালত থেকে ভোটের মাঠে ফেরা স্বতন্ত্র প্রার্থী মুহিবুর রহমান।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) সিলেটের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নেতাকর্মীদের নিয়ে অবস্থান করেন তিনি।

 

পরে রিটার্নিং কর্মকর্তার দপ্তরের সামনে থেকে তাকে সরে যেতে বলা হয়। অন্যথায় আইননানুগ পদক্ষেপ নেওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়। এরপর জেলা প্রশাসকের কার্যালয়ের ফটকের বিপরীতে জেলা পরিষদের সামনে অবস্থান করে তিনি বক্তৃতা দেন।  

মার্কা বা প্রতীক না পাওয়া স্বতন্ত্র মুহিবুর রহমান উত্তেজিত হয়ে বলেন, হুমকি-ধামকি মানি না। আমরা যদি সৎ ও সঠিক পথে থাকি, আইনকে অনুসরণ করি, তাহলে হুমকি-ধামকির তোয়াক্কা করি না। আমরা জানি, আইন বহির্ভূত কিছু করছি না। যেখানে হাইকোর্টের নির্দেশনা এ নির্বাচন কমিশন মানছে না, তাহলে বাংলাদেশে কী বাকি রইল?  

নির্বাচন কমিশন হাইকোর্টের রায় মানে না কেন- প্রশ্ন তোলে তিনি বলেন, তারা কি আরেকটি সরকার হয়ে গেল? আজ থেকে ঢাকা-সিলেট মহাসড়কের বিশ্বনাথের রশিদপুর ও বাসিয়া সেতুর ওপর অবস্থান নেবো।

তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, দেখা যাক, তারা আইন প্রয়োগকারী সংস্থাকে দিয়ে আমাদের কতটুকু দমাতে পারে? জনগণ যদি উছলে যায়, তাহলে আইন-টাইন ও পুলিশ-পালিশ দিয়ে কিছুই হবে না। এটি আমাদের ন্যায্য অধিকার। হাইকোর্ট সে অধিকার আমাদের দিয়েছেন। অথচ এ নির্বাচন কমিশন মানছে না, তারা স্বৈরাচারী আচরণ করছে।

মুহিবুর রহমান বলেন, এই বাংলাদেশে একমাত্র পৌর মেয়র আমি, যে পদে থেকে নির্বাচন করছি তাদের (ইসি) সঙ্গে লড়াই করে। তারা ৬১ জন উপজেলা চেয়ারম্যানকে বাধ্য করেছে পদত্যাগ করার জন্য। এই যে তাদের আক্রোশ, তাদের বেআইনি পদক্ষেপের বিরুদ্ধে আমি হাইকোর্টে জিতেছি। এই জন্য তাদের আক্রোশ আছে। তারা ষড়যন্ত্রমূলকভাবে তারা আমার আসনে আরেকজনকে নির্বাচিত ঘোষণা করতে চায়। এজন্য ষড়যন্ত্র! ইনশাহআল্লাহ, তাদের এই ষড়যন্ত্র রুখে দেবো।  

তিনি বলেন, আমার এলাকায় নৌকার যে প্রার্থী রয়েছেন, তার ১০ শতাংশ ভোটও নেই। আর ডিসি যে কথাবার্তা বলছেন, এটি তার কথা নয়, ঢাকা থেকে যা ফরমায়েশ আসছে, তিনি সেটিই বলছেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসনে স্বতন্ত্র প্রার্থী হন সাবেক আওয়ামী লীগ নেতা ও বিশ্বনাথ পৌর মেয়র মুহিবুর রহমান। কিন্তু গত ৩ ডিসেম্বর বাছাইয়ে তার প্রার্থিতা বাতিল হয়। এরপর নির্বাচন কমিশনে আপিল করলেও প্রার্থিতা ফিরে পাননি।  

অবশেষে  উচ্চ আদালতের রায়ে গত ২৪ ডিসেম্বর প্রার্থিতা ফিরে পেলেও প্রতীক বরাদ্দ পাননি মুহিবুর রহমান। আর প্রতীক না পেয়ে সিলেট জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি ডাকেন তিনি। তার সঙ্গে কর্মসূচিতে বিপুল সংখ্যক কর্মী-সমর্থক প্ল্যাকার্ড হাতে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬০১ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২৩
এনইউ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।