ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লাখ টাকায় বিক্রি ১২টি শাপলা পাতা মাছ!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২৩
লাখ টাকায় বিক্রি ১২টি শাপলা পাতা মাছ!

নোয়াখালী: নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার মেঘনা নদী সংলগ্ন বঙ্গোপসাগরে একটি ইলিশের জালে ধরা পড়েছে ১২টি শাপলা পাতা মাছ। পরে মাছগুলো এক লাখ ৮ হাজার টাকায় হাতিয়ার চেয়ারম্যান ঘাটের সাদিয়া ফিশ এজেন্সি কিনে নেয়।

 

সোমবার (২৫ ডিসেম্বর) সকাল ৬টার দিকে জেলেরা মাছগুলো উপজেলার চেয়ারম্যান ঘাটে আনে। তখন মাছগুলো দেখতে উৎসুক লোকজন ঘাটে ভিড় জমিয়েছেন।

সাদিয়া ফিশ এজেন্সির পরিচালক মো. বাবু জানান, আজ থেকে তিন দিন আগে জাহাজমারার মনির মাঝির জালে মাছগুলো ধরা পড়ে। শনিবার সকালে মনির মাঝি এক লাখ ৮ হাজার টাকায় মাছগুলো বিক্রি করেন আমাদের দোকানে।  

হাতিয়া উপজেলা মৎস্যজীবী সমিতির সাধারণ সম্পাদক মো. ইসমাইল জানান, গভীর বঙ্গোপসাগরে মনির মাঝির ইলিশের জালে ১২টি শাপলা পাতা মাছ ধরা পড়ে। স্থানীয়ভাবে এটিকে ‘হাউস মাছ’ বলা হয়। পরে সোমবার সকালে তারা চেয়ারম্যান ঘাটে ফিরে আসেন। এর মধ্যে একটি শাপলা পাতা মাছ ছিল ৫৯ কেজি এবং আরেকটি ছিল ৪৮ কেজি ওজনের। এ দুটি মাছ মণ প্রতি ১৬ হাজার টাকায় বিক্রি করা হয়। বাকী মাছ গুলো গড়ে ৭০ হাজার টাকায় বিক্রি করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।