ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফরিদপুর-৩ আসনে ‘ঈগল’ নিয়ে লড়বেন স্বতন্ত্র প্রার্থী এ কে আজাদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২৩
ফরিদপুর-৩ আসনে ‘ঈগল’ নিয়ে লড়বেন স্বতন্ত্র প্রার্থী এ কে আজাদ

ফরিদপুর: দ্বাদশ সংসদ নির্বাচনে ফরিদপুর-৩ (সদর) আসনে ‘ঈগল’ প্রতীক পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী ও হামীম গ্রুপের কর্ণধার এ কে আজাদ।

সোমবার (১৮ ডিসেম্বর) সকালে ফরিদপুরের রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে তাকে এই প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

ফরিদপুর-৩ আসনে বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী এম এ মুঈদ হোসেনকে ‘ডাব’ প্রতীক, জাতীয় পার্টির এস এম ইয়াহিয়াকে ‘লাঙ্গল’, বাংলাদেশ সুপ্রিম পার্টির মো. দেলোয়ার হোসেনকে ‘একতারা’ এবং বিএনএম এর গোলাম রব্বানীকে ‘নোঙর’ প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

তবে, এ আসনে নৌকার প্রার্থী শামীম হকের মনোনয়ন বাতিল বহাল রেখেছেন হাইকোর্ট।

প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল রোববার (১৭ ডিসেম্বর)। আজ সোমবার প্রতীক বরাদ্দ চলছে। প্রতীক পাওয়ার পর থেকে নির্বাচনী আচরণবিধি মেনে আনুষ্ঠানিক প্রচার চালাতে পারবেন প্রার্থীরা।

আগামী ৭ জানুয়ারি ভোটের দিন নির্ধারণ করে গত ১৫ নভেম্বর দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তফসিল অনুযায়ী ৩০ নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র দাখিল, ১ থেকে ৪ ডিসেম্বর বাছাই, ৬ থেকে ১৫ ডিসেম্বর আপিল ও শুনানি, ১৭ ডিসেম্বরের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার এবং ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দের দিন ধার্য করা হয়। ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত নির্বাচনী প্রচারণার সময় বেঁধে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।