ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাংলাদেশ ভীতু দেশ নয়: এম জে আকবর

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২৩
বাংলাদেশ ভীতু দেশ নয়: এম জে আকবর সাংবাদিকদের সঙ্গে আলাপ করছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও ভারতের সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম জে আকবর। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: ভারতের সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম জে আকবর বলেছেন, বাংলাদেশ কোনো ভীতু দেশ নয়। এখানে ভয় দেখালেই কোনো কাজ হবে না।

রোববার (১৭ ডিসেম্বর) রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে এক সেমিনারে আলোচনায় অংশ নেন এ ভারতীয়। সেমিনারের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি। সে সময় এ মন্তব্য করেন।

তাকে প্রশ্ন করা হয়- দ্বাদশ জাতীয় নির্বাচন সামনে রেখে পশ্চিমা দেশগুলো বাংলাদেশকে নিষেধাজ্ঞার ভয় দেখাচ্ছে। বিভিন্নভাবে চাপে রাখছে। এ বিষয়ে আপনার মন্তব্য কী? উত্তরে এম জে আকবর বলেন, ‘যারা ভয় দেখাচ্ছে তারা ভুলে যাচ্ছে বাংলাদেশ কোনো ভীতু দেশ নয়। এখানে ভয় দেখালেই কোনো কাজ হবে না।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় মুক্তিযুদ্ধের নেতৃত্বে দিচ্ছেন। ১৯৭৫ পরবর্তী স্বৈরাচারের বিরুদ্ধে যে সাহসী ভূমিকা রেখেছেন সেজন্য তাকে সম্মান জানানো ও এ বিষয়ে উদযাপন করা উচিৎ। ’

এম জে আকবরের সঙ্গে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বাংলাদেশের নির্বাচন সামনে রেখে বাংলাদেশে যুক্তরাষ্ট্র ‘আরব বসন্ত ঘটানোর চেষ্টা’ করছে- রাশিয়ার এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে তার মন্তব্যের ব্যাপারে জানতে চাইলে মোমেন বলেন, এটা তাদের (রাশিয়া) কাছে বলেন, আমরা এ বিষয়ে জানি না। আমরা অবাধ ও সুষ্ঠু নির্বাচন করতে বদ্ধ পরিকর।

বাংলাদেশ সময়: ১৩০৭ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২৩
টিআর/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।