ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

লক্ষ্মীপুরে পৃথক অভিযানে এক লাখ ১২ হাজার টাকা জরিমানা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২৩
লক্ষ্মীপুরে পৃথক অভিযানে এক লাখ ১২ হাজার টাকা জরিমানা 

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে পৃথক অভিযান চালিয়ে তিন ব্যবসাপ্রতিষ্ঠানকে এক লাখ ১২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এর মধ্যে অস্বাস্থ্য পরিবেশে খাবার তৈরি করায় দুটি বেকারিকে এক লাখ পাঁচ হাজার টাকা ও পেঁয়াজের দাম বেশি রাখায় এক মুদি দোকানিকে সাত হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

মঙ্গলবার (১২ ডিসেম্বর) দুপুরে জেলা শহরের বিসিক ও রায়পুর উপজেলা শহরে পৃথক ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত রাখা হবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্মকর্তারা।  

দণ্ডপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলো হল লক্ষ্মীপুর বিসিক নগরীতে থাকা মধুবন বেকারি, মিতালী বেকারি ও রায়পুরের একটি মুদি দোকান।

লক্ষ্মীপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন রেভিনিউ ডেপুটি কালেক্টরেট ক্যাথোয়াইপ্রূ মারমা। এ সময় র‌্যাব-১১ এর নোয়াখালী ক্যাম্পের স্কোয়াড কমান্ডার গোলাম মোর্শেদ ও জেলা কৃষি বিপণন কর্মকর্তা মনির হোসেন উপস্থিত ছিলেন।  

এদিকে রায়পুর বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মনিরা খাতুন। এসময় জেলা ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক (অতি.দা.) নুর হোসেন উপস্থিত ছিলেন।  

জেলা কৃষি বিপণন কর্মকর্তা মনির হোসেন বলেন, মধুবন ও মিতালী বেকারি অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি করে আসছে। এমন খবর পেয়ে অভিযান চালানো হয়। পরে সত্যতা পাওয়ায় মধুবন বেকারিকে এক লাখ ও মিতালী বেকারিকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।  

জেলা ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক (অতি.দা.) নুর হোসেন বলেন, পেঁয়াজের দাম বাড়তি রাখা ও মূল্য তালিকা প্রদর্শন করতে না পারায় রায়পুরে একটি মুদি দোকানিকে জরিমানা করা হয়েছে। অভিযান দেখে দোকানিদের ১২০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করতে দেখা যায়।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।