ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আয়োডিনযুক্ত লবণের আইন ও সচেতনতা কার্যক্রম জোরদারে সভা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২৩
আয়োডিনযুক্ত লবণের আইন ও সচেতনতা কার্যক্রম জোরদারে সভা

পঞ্চগড়: ‘বুদ্ধিদীপ্ত থাকতে চাই আয়োডিনযুক্ত লবণ খাই’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে পঞ্চগড়ে আয়োডিনযুক্ত লবণ ব্যবহারের হার বাড়ানোর পাশাপাশি এর আইন ও সচেতনতা বিষয়ক এক আলোচনা সভার আয়োজন করা হয়।

শুক্রবার (৮ ডিসেম্বর) দুপুরে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন বিসিকের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়েছে।

উত্তরাঞ্চলের এ জনপদের মানুষকে আয়োডিনমুক্ত খোলা লবণ ব্যবহার কমানোর পাশাপাশি প্যাকেটজাত আয়োডিনযুক্ত লবণ ব্যবহারে সবাইকে সচেতন করা হয়। এসময় আয়োডিনের বিভিন্ন ক্ষতি ও সুফল নিয়ে আলোচনা করা হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিসিক চেয়ারম্যান মাহবুবর রহমান, পরিচালক কাজি মাহবুবুর রশিদ, আঞ্চলিক পরিচালক রেজাউল আলম সরকার, সহকারী পরিচালক সারোয়ার হোসেন পঞ্চগড় বিসিকের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম, নাসিব সভাপতি মো. সাইফুল্লাহসহ উদ্যোক্তা ও ব্যবসায়ীরা।

বিসিক চেয়ারম্যান মাহবুবর রহমান বলেন, এলাকাটিকে একটি শিল্প এলাকা হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছি আমরা। শুধু এই এলাকাকে বললে ভুল হবে, পুরো বাংলাদেশে আমাদের উদ্যোক্তারা সরকারের সঙ্গে এক হয়ে কাজ করে যাচ্ছে। আজকের এই আয়োজনের মাধ্যমে আমাদের সবাইকে সচেতন থাকতে হবে আয়োডিন বিষয়ে। গ্রামে-গঞ্জে অনেকেই এটা সম্পর্কে ভালো জানে না। এতে করে বিভিন্ন রোগের সম্মুখীন হচ্ছেন তারা। আমাদের আরও সচেতন হতে হবে।

এর আগে বিসিক চেয়ারম্যান মাহবুবর রহমানকে ফুল দিয়ে বরণ করে নেন বিসিকের পঞ্চগড়ের উদ্যোক্তা ও ব্যবসায়ীরা।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।