ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সেই স্বেচ্ছাসেবক লীগ নেতাকে কারণ দর্শানোর নোটিশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২৩
সেই স্বেচ্ছাসেবক লীগ নেতাকে কারণ দর্শানোর নোটিশ

কুমিল্লা: কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক লিটন সরকারের বিরুদ্ধে নির্বাচনী সভায় স্বতন্ত্র প্রার্থীকে হুমকির অভিযোগ ওঠে।  

এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে (ফেসবুক) ভাইরাল হয়।

এ ঘটনায় ওই স্বেচ্ছাসেবক লীগ নেতাকে কারণ দর্শানোর নোটিশ দেন কুমিল্লা-৪ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটি ও কুমিল্লার যুগ্ম জেলা ও দায়রা জজ মো. ইমাম হাসান।

ওই কারণ দর্শানোর নোটিশে বলা হয়, মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিকেলে দেবিদ্বার উপজেলার ভানী ইউনিয়ন যুবলীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভার আপনার বক্তব্যের একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। যাতে আপনি কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের স্বতন্ত্র প্রার্থী মো. আবুল কালাম আজাদকে হুমকি দিয়ে বলেন, 'রাজী মোহাম্মদ ফখরুলের থাবা থেকে বাঁচার ক্ষমতা কারও নেই। রাজী মোহাম্মদ ফখরুল তো পরের বিষয়, তুই আগে আমার থাবা থেকে বাঁচ, ওপেন চ্যালেঞ্জ দিলাম, কম্পিটিশন তো দূরের কথা জামানত থাকত না। আপনি আরও বলেন, তোর ইউনিয়নের মধ্যে তুই আমার সামনে দাঁড়া, তুই কত বড় সেয়ান হইছত, কত বড় গুণ্ডা হইছত, তুই আমরার সম্মুখে কেন নৌকার বিরুদ্ধে নির্বাচন করতাছত?......... আমি তোর বাড়িতে গিয়ে ধরমু। ' যা নিয়ে একটি সংবাদ প্রচার হয়। প্রকাশিত সংবাদ সত্য হলেও তা সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর ১১(ক) বিধির লঙ্ঘন। ওই ভিডিও ক্লিপটি কমিটির কাছে সংরক্ষিত আছে।

এমতাবস্থায়, ওই বিষয়ে আপনার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কেন নির্বাচন কমিশনে সুপারিশ করা হবে না সেই মর্মে আগামী রোববার (১০ ডিসেম্বর) বেলা ১১টায় নির্বাচনী অনুসন্ধান কমিটি কুমিল্লা-৪ এর অস্থায়ী কার্যালয় যুগ্ম জেলা ও দায়রা জজ, ২য় আদালত, কুমিল্লাতে সশরীরে বা উপযুক্ত প্রতিনিধির মাধ্যমে হাজির হয়ে কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হলো।

অভিযুক্ত স্বেচ্ছাসেবক লীগ নেতা লিটন সরকার বলেন, আমি আবুল কালামের আগের দেওয়া বক্তব্যের প্রতিবাদ করেছি। এছাড়া ভিডিওতে আমার বক্তব্য কিছুটা এডিটের পর প্রকাশ করা হয়েছে।

** স্বতন্ত্র প্রার্থীকে স্বেচ্ছাসেবক লীগ নেতার হুমকি, ভিডিও ভাইরাল

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।