ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৯৯৯ এ ফোন, বাল্যবিয়ে বন্ধ করল পুলিশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২৩
৯৯৯ এ ফোন, বাল্যবিয়ে বন্ধ করল পুলিশ প্রতীকী ছবি।

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে সরকারের টোল ফ্রি ‘৯৯৯’ নম্বরে ফোনকল পেয়ে বাল্যবিয়ে বন্ধ করেছে পুলিশ।  পুলিশের তৎপরতার কারণে বাল্যবিয়ে থেকে রক্ষা পেয়েছে একটি মেয়ের জীবন।



বৃহস্পতিবার (০৭ ডিসেম্বর) সকালে সদর থানা পুলিশ সদর উপজেলার বাঙ্গাখা ইউনিয়নের আমান উল্যাপুর গ্রামে ১৪ বছর বয়সী ওই মাদ্রাসাছাত্রীর বাড়িতে গিয়ে বিয়ের আয়োজন বন্ধ রাখতে বলে। এ সময় মেয়েটির বাবা নাজমা বেগম ও বাবা আলমগীর হোসেনের কাছ থেকে মুচলেকা নেয় পুলিশ।

জানা গেছে, বাঙ্গাখাঁ ইউনিয়নের একটি মাদ্রাসার অষ্টম শ্রেণীর শিক্ষার্থীর বিয়ের আয়োজন করে তার পরিবার। পাত্র পার্শ্ববর্তী পার্বতীনগর ইউনিয়ন মকরধ্বজ গ্রামের তাজুল ইসলামের ছেলে বাহার উদ্দিন। শুক্রবার (৮ ডিসেম্বর) বিয়ের আনুষ্ঠানিকতা হওয়ার কথা ছিল। কিন্তু বৃহস্পতিবার সকালে বাল্যবিয়ের সংবাদ জানিয়ে স্থানীয় একজন ৯৯৯ এ কল দেয়। পরে সদর থানা পুলিশ মেয়েটির বাড়িতে গিয়ে বিয়ের আয়োজন বন্ধ রাখতে বলে এবং তার মা-বাবার কাছ থেকে বিয়ে বন্ধ রাখার জন্য মুচলেকা নেয়।  

সদর থানার উপ-পরিদর্শক (এসআই) আবদুল হান্নান বলেন, ৯৯৯ এ খবর পেয়ে আমরা মেয়েটির বাড়িতে যাই। সে এখনও কিশোরী। তাই তার পরিবারকে বিয়ের আয়োজন বন্ধ রাখতে বলি। অপ্রাপ্ত বয়স্ক মেয়েকে বিয়ে না দেবে না বলে পরিবারের সদস্যরা মুচলেকা দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।