ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাংনীতে রোগাক্রান্ত গরুর মাংস বিক্রি করায় দুইজনকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২৩
গাংনীতে রোগাক্রান্ত গরুর মাংস বিক্রি করায় দুইজনকে জরিমানা

মেহেরপুর: মেহেরপুরের গাংনীতে এনথ্রাক্স আক্রান্ত গরু জবাই করে মাংস বিক্রির অভিযোগ উঠেছে গোলাম মোস্তফা ও হাসেম আলীর বিরুদ্ধে। এ ঘটনায় তাদের দুইজনের কাছ থেকে ১০০০ টাকা করে জরিমানা আদায় করেন ভ্রাম্যমাণ আদালত।

পাশাপাশি বিক্রিত ২৫ কেজি মাংস ফিরিয়ে আনতে নির্দেশ দেওয়া হয়।

সোমবার (৪ ডিসেম্বর) দুপুরে গাংনী উপজেলার গাড়াবাড়িয়া গ্রাম এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রীতম সাহা। পরে সবটুকু মাংস কেরোসিন তেল দিয়ে মাটিতে পুঁতে ফেলার নির্দেশ দেন তিনি।

উপজেলা নির্বাহী অফিসার প্রীতম সাহা জানান, রোগাক্রান্ত গরু জবাই করে মাংস বিক্রির অপরাধে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০৯ এর ৫২ ধারায় এই দুজনকে ১০০০ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়।  

জানা গেছে, সোমবার ভোরে গাঁড়াবাড়িয়া গ্রামের হাসেম আলীর একটি রোগাক্রান্ত (এনথ্রাক্স) গরু জবাই করে মাংস বিক্রি করেন। এমন খবর পেয়ে সকাল ৯টার দিকে গাংনী উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের সার্জন ডা. মো. আরিফুল ইসলাম ও ধলা পুলিশ ক্যাম্পের এএসআই অমল চন্দ্র সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে জবাইকৃত গরুর মাংস জব্দ করেন। মাংস জব্দ করার আগেই তারা স্থানীয় বাসিন্দাদের কাছে ২৫ কেজি মাংস বিক্রি করেন।

ভেটেনারি সার্জন ডা. আরিফুল ইসলাম জানান, অসুস্থ গরু জবাই হয়েছে সংবাদ পেয়ে ঘটনাস্থলে এসে গরুর মাংস ভুড়ি জব্দ করি। মাংসগুলো কেরোসিন দিয়ে ৬ ফুট মাটির নিচে পুঁতে রাখা হয়। এছাড়া বিক্রিত মাংস ফেরত নিয়ে টাকা ফেরত দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।