ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পচা মাংস বিক্রির দায়ে ব্যবসায়ীকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২৩
পচা মাংস বিক্রির দায়ে ব্যবসায়ীকে জরিমানা

নাটোর: নাটোরের সিংড়ায় পচা-বাসি মাংস বিক্রি করার দায়ে মো. মারফত আলী নামে এক ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে ৮০ কেজি পচা মাংস জব্দ করা হয়।

মঙ্গলবার (২১ নভেম্বর) দুপুরের দিকে সিংড়া বাজারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদা খাতুন ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে তাকে এ জরিমানা করেন।  

এসময় সিংড়া পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌস, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. কে এম ইফতেখারুল ইসলাম ও সিনিয়র মৎস্য কর্মকর্তা শাহাদত হোসেন উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত মাংস ব্যবসায়ী মো. মারফত আলী সিংড়া পৌরসভার মহেশচন্দ্রপুর গ্রামের বাসিন্দা। মায়ের দোয়া গোশতের দোকান নামে 
তার একটি ব্যবসা প্রতিষ্ঠান আছে।  

সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদা খাতুন বাংলানিউজকে জানান, সিংড়া বাজারের মুরগি হাটি এলাকায় পচা-বাসি গরুর মাংস বিক্রির খবর পেয়ে সিংড়া পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌস ও ভেটেরিনারি সার্জনসহ ঘটনাস্থলে যান।  

পরে ব্যবসায়ী মারফত আলী পচা-বাসি মাংস বিক্রির কথা স্বীকার করেন। এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ধারায় তাকে ২০ হাজার টাকা জরিমানা হয়। একইসঙ্গে জব্দকৃত ৮০ কেজি পচা মাংস মাটিতে পুঁতে রাখা হয়।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২৩
আরএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।