ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাল্যবিয়ে প্রতিরোধে সাহসী কিশোরীকে সংবর্ধনা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৮ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২৩
বাল্যবিয়ে প্রতিরোধে সাহসী কিশোরীকে সংবর্ধনা

চাঁদপুর: চাঁদপুর শহরের বড় স্টেশন এলাকায় বাল্যবিয়ে প্রতিরোধে সাহসী ভূমিকা রেখে প্রশাসনকে সহযোগিতা করায় কিশোরী হামিদা জাকির জয়িতাকে সংবর্ধনা দিয়েছে সদর উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাখাওয়াত জামিল সৈকত নিজ কার্যালয়ে ওই কিশোরীকে সংবর্ধনা দেন।

 

ইউএনও বলেন, বাল্যবিবাহ এক সামাজিক ব্যাধি। এ অভিশাপ দূর করতে আমাদের সবাইকে একযোগে কাজ করতে হবে। বুধবার (১৫ নভেম্বর) চাঁদপুর পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডে এক কিশোরীর বাল্যবিয়ের আয়োজন চলছিল। পাত্রী অসম্ভব মেধাবী ও সাহসী হামিদা জাকির জয়িতা। সে আক্কাছ আলী রেলওয়ে একাডেমির দশম শ্রেণির ছাত্রী।  
তথ্য দিয়ে তার সাহসিকতা, আত্মবিশ্বাস ও প্রত্যয়ে ওই বাল্যবিয়ের আয়োজন চাঁদপুর সদর উপজেলা প্রশাসনের নজরে আসে। প্রশাসনের দ্রুত পদক্ষেপে আমাদের জয়িতা বাল্যবিয়ের অভিশাপ থেকে মুক্তি পায়। ওই সময় বয়স ১৮ বছর না হওয়া পর্যন্ত মেয়েকে বিয়ে দেবে বলে কিশোরীর বাবা-মার কাছ থেকে মুচলেকা নেওয়া হয়।

দারুণ আত্মবিশ্বাস ও সাহসের জন্য জয়িতাকে সংবর্ধনা দিয়েছে উপজেলা প্রশাসন। এসময় উপহার হিসেবে তার হাতে তুলে দেওয়া হয় ফুল ও বই। সংবর্ধনার সময় জয়িতার বাবা জাকির হোসেন প্রধানিয়া, মা ও আক্কাছ আলী রেলওয়ে একাডেমির প্রধান শিক্ষক মো. গোফরান হোসেন উপস্থিত ছিলেন।

জয়িতাদের আত্মবিশ্বাস ও বড় হওয়ার প্রত্যয় আমাদের আশাবাদী করে তোলে। উপজেলা প্রশাসন জয়িতাদের পাশে আছে এবং আগামীতেও থাকবে বলে জানান ইউএনও।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।