ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে পুলিশের টহল গাড়িতে হামলা-ভাঙচুর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৩ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২৩
রাজশাহীতে পুলিশের টহল গাড়িতে হামলা-ভাঙচুর

রাজশাহী: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর রাজশাহী মহানগরীর সুপুরা এলাকায় ইসলামী ছাত্রশিবিরের কর্মীরা ঝটিকা মিছিল করেছে।

বুধবার (১৫ নভেম্বর) রাতে এ ঝটিকা মিছিল থেকে টহলরত পুলিশ সদস্যদের লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে ইসলামী ছাত্রশিবিরের নেতাকর্মীরা।

এতে টহলের কাজে ব্যবহৃত পুলিশের গাড়িটির সামনের কাঁচ ভেঙে যায় এবং চার পুলিশ সদস্য আহত হন। এ সময় পুলিশ ধাওয়া দিলে ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায় ছাত্রশিবিরের নেতাকর্মীরা। এরপর সপুরা এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, তফসিল ঘোষণার পর বুধবার (১৫ নভেম্বর) রাত ৮টার দিকে এ হামলা চালানো হয়। ছাত্রশিবিরের নেতাকর্মীরা মহানগরীর সপুরা পানি উন্নয়ন বোর্ডের সামনে হঠাৎ জড়ো হয়েই ঝটিকা মিছিল বের করে। মিছিলটি সামনের দিকে অগ্রসর হতে থাকলে খবর পেয়ে পুলিশের একটি টহল টিম ঘটনাস্থলে যায়। এ সময় ছাত্রশিবিরের মিছিল থেকে পুলিশের টহল গাড়ি লক্ষ্য করে অতর্কিত হামলা চালানো হয়। এক পর্যায়ে পুলিশ ধাওয়া দিলে তারা ছত্রভঙ্গ হয়ে আশপাশের বিভিন্ন সড়ক দিয়ে দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। এতে কর্তব্যরত চার পুলিশ সদস্য আহত হন। পরে তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য রাজশাহী ‍পুলিশ লাইন হাসপাতালে ভর্তি করা হয়। তবে তাৎক্ষণিকভাবে আহত পুলিশ সদস্যদের নাম-পরিচয় জানা যায়নি।

রাজশাহী মহানগরীর বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন বাংলানিউজকে বলেন, ছাত্রশিবিরের নেতাকর্মীরা তফসিল ঘোষণার পর নাশকতা সৃষ্টির উদ্দেশে মহানগরীর সপুরা পানি উন্নয়ন বোর্ড এলাকায় ঝটিকা মিছিল বের করে। পরে খবর পেয়ে পুলিশের একটি টহল দল ঘটনাস্থলে পৌঁছালে ছাত্রশিবিরের কর্মীরা অতর্কিত হামলা চালিয়ে পুলিশের গাড়িতে ভাঙচুর করে। এতে তাদের বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন। আহতদের পুলিশ লাইন হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে তাদের ব্যাপারে বিস্তারিত জানানো হবে। এ ঘটনার পর ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৯১৮ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২৩
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।