ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

বগুড়ায় ‘তফসিল বিরোধী মিছিল’ থেকে কার্গোবাহী লরিতে আগুন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫০ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
বগুড়ায় ‘তফসিল বিরোধী মিছিল’ থেকে কার্গোবাহী লরিতে আগুন

বগুড়া: দ্বাদশ জাতীয় নির্বাচনের তফসিলের বিরোধিতা করে বগুড়ার শাহজাহানপুর উপজেলায় একটি কন্টেইনারবাহী লরিতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

বুধবার (১৫ নভেম্বর) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার তালতলা উন্মুক্ত বিশ্ববিদ্যালয় এলাকায় ঢাকা-রংপুর মহাসড়কে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, তামাক নেওয়ার জন্য চট্টগ্রাম থেকে একটি কন্টেইনারবাহী লরি রংপুরের দিকে যাচ্ছিল। রাত সাড়ে ৮টার দিকে এটি বগুড়ার বনানী এলাকায় পৌঁছায়। এ সময় ওই এলাকায় দ্বাদশ জাতীয় নির্বাচনের তফসিলের বিরোধিতা করে একটি মশাল মিছিল বের করে শতাধিক লোকজন। লরি দেখে তারা ইটপাটকেল নিক্ষেপ শুরু করেন। পরিস্থিতি বেকায়দা হলে চালক গাড়িটি থামান। পরে মিছিল থেকে আসা দুর্বৃত্তরা লরিতে আগুন ধরিয়ে দেয়। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুণ নিয়ন্ত্রণ করে। গাড়ির ইঞ্জিনের কিছু অংশ পুড়ে গেছে।

লরি চালক বদিউল আলম জানান, মিছিল থেকে এলোপাতাড়ি ইটপাটকেল নিক্ষেপ করছিল। ভয়ে গাড়ি থামালে তারা গাড়িতে আগুন ধরিয়ে দেয়।

বগুড়া ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার শহিদুল ইসলাম জানান, খবর পেয়ে দুটি ইউনিট ঘটনাস্থলে যায়। কিন্তু তার আগেই লরির ইঞ্জিন পুড়ে যায়। পরে আগুন নেভানো হয়। এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

বগুড়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) আব্দুর রশিদ জানান, খবর পাওয়া মাত্র ঘটনাস্থলে পৌঁছে স্থানীয় ও পুলিশ সদস্যরা মিলে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।

এদিকে, নির্বাচনী তফসিল ঘোষণার পরপরই বগুড়া শহরে ঝটিকা মিছিল ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। রাত সাড়ে ৭টার দিকে শহরের মফিজ পাগলার মোড়ে এ ঘটনা ঘটে। প্রায় ৫০ থেকে ৬০ জন যুবক লাঠিসোটা নিয়ে মফিজ পাগলার মোড়ে একটি ঝটিকা মিছিল বের করে। এ সময় মিছিল থেকে দুটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে সটকে পড়েন তারা। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়।

রাত ৮টায় শহরের ঢাকা-বগুড়া মহাসড়কের ফুলদীঘি এলাকায় মশাল মিছিল করেছে জেলা যুবদল। এ সময় তারা ‘অবৈধ তফশিল মানিনা মানবো না’সহ বিভিন্ন ধরণের স্লোগান দিতে থাকে।

এছাড়াও তফসিলের বিরোধিতা করে রাত ৮টার দিকে গাবতলী পৌর এলাকার পূর্বপাড়া থেকে উপজেলা বিএনপির সভাপতি মোর্শেদ মিল্টনের নেতৃত্বে মশাল মিছিল বের করা হয়। মিছিলটি পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। ওই মিছিল শেষ হওয়ার পর পরই গাবতলী পৌর বিএনপির সভাপতি ও পৌরসভার মেয়র সাইফুল ইসলাম সাইফের নেতৃত্বে অপর একটি মশাল মিছিল বের করা হয়। মিছিলকারীরা তফসিল বাতিলের দাবিতে স্লোগান দেয়। পরে দলীয় কার্যালয়ে গিয়ে মিছিলটি শেষ হয়।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) স্নিগ্ধ আখতার জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আমরা তৎপর। শহরে এবং মহাসড়কে আমাদের টহল জোরদার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২৩৫০ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
কেইউএ/এমজে

 
 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad