ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হাওর অঞ্চলের জীববৈচিত্র্য সংরক্ষণে ইমাম ও খতিবদের প্রশিক্ষণ

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
হাওর অঞ্চলের জীববৈচিত্র্য সংরক্ষণে ইমাম ও খতিবদের প্রশিক্ষণ

মৌলভীবাজার: হাওর অঞ্চলের জীববৈচিত্র্য সংরক্ষণে মৌলভীবাজারে ইমাম ও খতিবদের নিয়ে তিন দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে বুধবার (১৫ নভেম্বর) সদর উপজেলা পরিষদ হল রুমে ‘হাওর অঞ্চলের প্রাকৃতিক পরিবেশে সুরক্ষা, জীববৈচিত্র্য সংরক্ষণ ও মানুষের জীবনমান উন্নয়নবিষয়ক এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

মৌলভীবাজার জেলার উপ-পরিচালক মো. আনোয়ারুল কাদিরের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার সদরের উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন চৌধুরী। মুখ্য আলোচক হিসেবে ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন চৌধুরী বলেন, একজন ইমাম মসজিদ কেন্দ্রিক সমাজে প্রতিনিধিত্ব করেন। জনগণের সঙ্গে ইমামদের সম্পর্ক অত্যন্ত গভীর ও নিবিড়। তাই হাওর এলাকার মসজিদ, মাদ্রাসা ও স্কুলের বিপুল সংখ্যক আলেম ও ওলামাকে উদ্ধুদ্ধকরণের মাধ্যমে সচেতন করা সম্ভব হলে হাওর অঞ্চলের সম্পদ সুষ্ঠু ব্যবস্থাপনা ও সংরক্ষণ সহজতর হবে। হাওর অঞ্চলের জীববৈচিত্র্য সংরক্ষণে সবার দায়িত্বশীল ভূমিকা পালন করা উচিত। এছাড়াও উপস্থিত ছিলেন হাওর অঞ্চলের বিভিন্ন মসজিদের খতিব ও ইমাম।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
বিবিবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।