ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মিরপুরে চাকরির নামে প্রতারণা, গ্রেপ্তার ৩

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
মিরপুরে চাকরির নামে প্রতারণা, গ্রেপ্তার ৩ প্রতারণার অভিযোগে গ্রেপ্তাররা

ঢাকা: রাজধানীর মিরপুরে চাকরির নামে প্রতারণার অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তাররা হলেন-মোসা. জেসমিন রেজা (৪০), মো. মির্জা সাগর (২১) ও জোবায়ের হোসেন (২৫)।

মঙ্গলবার (১৪ নভেম্বর) মিরপুর মধ্যপীরের বাগ এলাকা তাদের গ্রেপ্তার করা হয়।

বুধবার (১৫ নভেম্বর) এ তথ্য নিশ্চিত করে মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন জানান, গ্রেপ্তার ৩ জন প্রতারক। তারা নিজেদের বি অ্যালার্ট সিকিউরিটি সার্ভিস লিমিটেড নামের একটি প্রতিষ্ঠানের কর্মকর্তা হিসেবে পরিচয় দেন। গ্রেপ্তার জেসমিন ওই প্রতিষ্ঠানের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) এবং বাকি দুইজন কর্মকর্তা পরিচয় দেন। তারা চাকরি দেওয়ার নামে বিভিন্ন মানুষের কাছ থেকে টাকা নেন।  

ভুক্তভোগীদের অভিযোগ, ফেসবুকে ওই প্রতিষ্ঠানের নামের পেইজ থেকে মার্কেটিং ও নিরাপত্তারক্ষীসহ বিভিন্ন পদে চাকরির বিজ্ঞাপন দেওয়া হয়। বিজ্ঞাপনে বর্ণিত পদগুলোর জন্য ১০ হাজার টাকা, ১৫ হাজার টাকা ও ২০ হাজার টাকা বেতন দেওয়া হবে বলে জানানো হয়। সেই বিজ্ঞাপন দেখেই মিরপুরের অফিসে আসেন বেকার যুবকেরা। এসব যুবকের কাছ থেকে প্রথমেই ৫০০ টাকা করে নেন রেজিস্ট্রেশনের নামে। এরপর জামানত হিসেবে নেন ২০ হাজার টাকা করে। ১০ হাজার টাকা বেতনের চাকরির জন্যও তাদের ২০ হাজার জামানত হিসেবে দিতে হয়। কিন্তু টাকা দেওয়ার পর আর চাকরি মেলে না। শুরু হয় টালবাহানা। প্রাপ্ত অভিযোগ মতে, তারা ৬ জনের কাছ থেকে ১ লাখ ২৫ হাজার টাকা জামানত নিয়ে আর চাকরি দেয়নি। উল্টো তাদের বিভিন্ন হুমকি ধমকি দেওয়া হয়। তার বিরুদ্ধে ৩টি মামলা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
এজেডএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।