ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কাশ্মীরে নিহত বাংলাদেশি প্রকৌশলীর জন্য রাঙামাটি গণপূর্ত বিভাগের শোক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২৩
কাশ্মীরে নিহত বাংলাদেশি প্রকৌশলীর জন্য রাঙামাটি গণপূর্ত বিভাগের শোক

রাঙামাটি: ভারতের কাশ্মীরের শ্রীনগরের ডাললেকে হাউজবোটে আগুন লেগে বাংলাদেশি প্রকৌশলীর অনিন্দ্য কৌশলের মৃত্যুতে শোকের মাতম চলছে রাঙামাটি গণপূর্ত বিভাগে।  

রোববার (১২ নভেম্বর) দুপুরে রাঙামাটি গণপূর্ত বিভাগের সহকারী প্রকৌশলী মোহাম্মদ তৌকির হোসেন জানান,  প্রকৌশলী অনিন্দ্য কৌশল স্যারের সঙ্গে দীর্ঘ তিন বছরের অধিক সময় কাজ করেছি।

তার মৃত্যু আমরা কোনোভাবে সইতে পারছি না।

মোহাম্মদ তৌকির হোসেন জানান, আমাদের আরও দুজন সহকারী প্রকৌশলী স্যারের বাড়িতে আজ রওনা করেছে খোঁজ খবর নিতে। তারা ফিরে আসলে বিস্তারিত জানতে পারবো।

রাঙামাটি গণপূর্ত বিভাগের পক্ষ থেকে জানানো হয়, নিহত প্রকৌশলী অনিন্দ্য কৌশল রাঙামাটি গণপূর্ত বিভাগে তিন বছরের অধিক সময় নির্বাহী প্রকৌশলীর দায়িত্ব পালন করেছেন। তার গ্রামের বাড়ি চট্টগ্রামের মিরসরাই উপজেলায়। তারা বাবার নাম স্বপন কুমার নাথ এবং মায়ের নাম ঊমা দেবী। তার স্ত্রী, তিন বছরের এক মেয়ে এবং এক বছরের একটি ছেলে রয়েছে। নির্বাহী প্রকৌশলী অনিন্দ্য কৌশল গত ৩ নভেম্বর ভারতে গিয়েছিলেন। শারীরিক পরীক্ষা শেষে আজমীর শরীফ হয়ে কাশ্মীর গিয়েছিলেন।

এদিকে একই ঘটনায় নিহত হয়েছেন, অনিন্দ্য কৌশলের সফর সঙ্গী চট্টগ্রাম বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী ইমন দাশ। তার বাড়ির ঠিকানা দিতে পারিনি রাঙামাটি গণপূর্ত বিভাগ। নিহত অপর আরেক ব্যক্তির নাম মো. মঈন উদ্দীন চৌধুরী। তার বাড়ি চট্টগ্রামের রাউজান উপজেলার কদলপুর গ্রামে। তার বাবা-মায়ের নাম জানা যায়নি। তিনি চট্টগ্রাম এবং রাঙামাটি গণপূর্ত বিভাগের ঠিকাদার।

উল্লেখ্য, শনিবার (১১ নভেম্বর) সকালে ভারতের কাশ্মীরের শ্রীনগরে বিখ্যাত ডাল লেকে আগুন লেগে তিন বাংলাদেশি পর্যটক নিহত হয়েছেন। নিনহত তিন বাংলাদেশি পর্যটক ‘সাফিনা’ নামক হাউজ বোটে অবস্থান করছিলেন। তারা তিনজনই বাংলাদেশ থেকে সফর সঙ্গী ছিলেন।

আরও পড়ুন: কাশ্মীরে হাউজবোটে আগুন, ৩ বাংলাদেশি পর্যটকের মৃত্যু

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।