ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

থানা হাজতে যুবদল নেতার ফটোসেশন, ফেসবুকে সমালোচনা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২৩
থানা হাজতে যুবদল নেতার ফটোসেশন, ফেসবুকে সমালোচনা 

বরগুনা: জেলার তালতলী থানা হাজতে যুবদল নেতার ফটোসেশনের ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

এনিয়ে সমালোচনা চলছে।

হাজতে এভাবে ছবি তোলার সুযোগ পাওয়া ও তা বাইরে প্রকাশ পাওয়ায় থানার নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে।  

ভাইরাল ছবিতে দেখা যায়, অবরোধে নাশকতার পরিকল্পনায় গ্রেপ্তার হওয়া ছাতনপাড়া এলাকার গণি রাজার ছেলে যুবদল নেতা বেল্লাল রাজা শিকের ভেতরে তার ভাইয়ের সঙ্গে হাত মিলিয়ে ছবি তুলছেন। আবার শিকের ভেতরে দাঁড়িয়ে ছবি তুলছেন তিনি।  

শুক্রবার (১০ নভেম্বর) সকালে আটক বেল্লাল রাজার ছোট ভাই, আরিফ রাজা ও বাইজিদ রাজার ফেসবুক পোস্ট থেকে ছবিগুলো শেয়ার করা হয়। যা মুহূর্তেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।  

এ বিষয়ে তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শহিদুল ইসলাম খান বলেন, দায়িত্বরত পুলিশ সদস্য পরীক্ষার প্রশ্ন দেওয়ার সময় তার চোখ ফাঁকি দিয়ে কোনো এক সময় তারা গোপনে তুলেছে।  

হাজতখানার পাশেই পুলিশের অস্ত্রভান্ডার। তার পাশেই ছবি তোলা বিষয়টা কোন চোখে দেখছেন?  এমন প্রশ্নের জবাবে ওসি বলেন, ছবিটা তোলা ঠিক হয়নি। আমরা বিষয়টি দেখছি কীভাবে ছবি তুলতে পেরেছেন তারা। এ নিয়ে কে কী করছে।

এ বিষয়ে বরগুনা জেলা আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট এম মজিবুল হক কিসলু বলেন, থানা কর্তৃপক্ষের নিরাপত্তা স্বার্থে সংরক্ষিত এলাকায় অনুমতি ছাড়া ছবি তোলা ও তা সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করা আইনত দণ্ডনীয় অপরাধ। এ অপরাধীদের ডিজিটাল নিরাপত্তা আইনে ব্যবস্থা নিতে পারেন কর্তৃপক্ষ।  

এ বিষয়ে বরগুনা জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রবীণ সাংবাদিক হাসানুর রহমান ঝন্টু বলেন, যেহেতু তালতলী থানার পাশেই অস্ত্রভান্ডার রয়েছে, তো সেখানে এরকম ছবি তোলা আসলেই নিরাপত্তার ঘাটতি বুঝায়। এরকম ঢিলেঢালা নিরাপত্তা বর্তমান প্রেক্ষাপটে বেমানান।  

এর আগে বৃহস্পতিবার (৯ নভেম্বর) বিকেলে উপজেলার সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন বটতলার মোড়ে নিজ ব্যবসাপ্রতিষ্ঠান থেকে বেল্লাল রাজাকে গ্রেপ্তার করে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।