ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দ্বিতীয় কর্মদিবসেই নগরবাসীকে সুসংবাদ দিলেন সিসিক মেয়র

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩১ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২৩
দ্বিতীয় কর্মদিবসেই নগরবাসীকে সুসংবাদ দিলেন সিসিক মেয়র কথা বলছেন সিসিক মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী।

সিলেট: দ্বিতীয় কর্মদিবসেই নগরবাসীকে সুসংবাদ শোনালেন সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী। সিলেট নগরের উন্নয়নে এক হাজার ৪৫৯ কোটি টাকার প্রকল্প অনুমোদন দেন।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) দুপুরে শের-ই বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত জাতীয় অর্থনৈতিক কমিটির নির্বাহী পরিষদের বৈঠকে প্রকল্পটি অনুমোদন দেওয়া হয়।

এরপর বৃহস্পতিবার সন্ধ্যায় সংবাদ সম্মেলন করে নিজের দ্বিতীয় কর্মদিবসে নগরবাসীকে এই সুসংবাদ দেন নতুন মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী।

সংবাদ সম্মেলনে আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, মেয়র হিসেবে যাত্রার শুরুতেই এমন বড় প্রকল্প অনুমোদন দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এবং পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সংসদ সদস্য ড. এ কে আব্দুল মোমেনের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

মেয়র বলেন, প্রধানমন্ত্রীর সিলেটের ব্যাপারে সবসময় খুব আন্তরিক। এই প্রকল্প একনেকে ওঠার পর কোনো বিলম্ব না করেই পাস করে দিয়েছেন।

তিনি বলেন, আপনাদের সহযোগিতায় অবশ্যই সিলেটকে আমরা একটি আধুনিক বাসযোগ্য নগরী হিসাবে গড়ে তুলতে সক্ষম হবো। আপনাদের ভালোবাসায় আমি ধন্য। এখন আমার নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়নে কাজ শুরুর সময়। তবে আপনাদের আন্তরিক সহযোগিতা ছাড়া তা সম্ভব নয়।

এর আগে নগরের উন্নয়নে বিশাল এই বরাদ্দের খবরে উৎফুল্ল নগরবাসীর অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান।
সিলেটের উন্নয়নে প্রধানমন্ত্রীর সহযোগিতা অব্যাহত থাকবে আশা ব্যক্ত করেন আনোয়ারুজ্জামান বলেন, একনেকের সভায় বৃহত্তর সিলেটের উন্নয়ন সংশ্লিষ্ট আরও দুটি প্রকল্প অনুমোদন হয়েছে।

সংবাদ সম্মেলনে সিসিকের প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) নুর আজিজুর রহমান বলেন, সিলেট সিটি করপোরেশনের নাগরিকদের কল্যাণে একেনেক সভায় মহানগরের সম্প্রসারিত এলাকাসহ সমন্বিত অবকাঠামো নির্মাণ শীর্ষক প্রকল্পের প্রস্তাবে ১৪শ কোটি ৫৯ লাখ টাকার প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে। এরমধ্যে প্রকল্পের প্রস্তাবিত জিওবি অংশের ১ হাজার ২১ দশমিক ৮২ কোটি টাকার মধ্যে ৫ শতাংশ সুদে ঋণ মিলবে ৬১৩ কোটি টাকা। বিনা শর্তে সরকার থেকে মিলবে ৪০৮ দশমিক ৭৩ কোটি এবং সিসিকের নিজস্ব তহবিল থেকে ৩০ শতাংশ অর্থাৎ-৪৩৭ কোটি টাকা ব্যয় হবে।

সংবাদ সম্মেলনে সিসিকের নব নির্বাচিত ৪২টি ওয়ার্ডের কাউন্সিলররা, সংরক্ষিত ১৪টি ওয়ার্ডের কাউন্সিলররা এবং সিসিকের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ২৩২৫ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২৩
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।