ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

অবরোধে সড়কে যান থাকলেও চাপ কম 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৪ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২৩
অবরোধে সড়কে যান থাকলেও চাপ কম 

ঢাকা: বিএনপি-জামায়াতের ডাকা দ্বিতীয় দফার অবরোধের দ্বিতীয় দিনে সড়কে যান চলাচল করতে দেখা গেলেও চাপ কম। সকালে সড়কে যানবাহন কম থাকলেও বেলা বাড়ার বাড়ছে যানবাহন।

তবে যাত্রীর ভিড় দেখা যায়নি। এদিকে আইনশৃঙ্খলা বাহিনীকে দেখা গেছে সতর্ক অবস্থানে।

সোমবার (৬ নভেম্বর) সকালে রাজধানীর মিরপুর ১২,১১ ও ১০ নম্বর গোল চত্বর এলাকা ঘুরে এমন চিত্র দেখা যায়।

এদিন সরেজমিনে দেখা যায়, মিরপুর ১২ নম্বর বাস স্ট্যান্ড, ১১ নম্বর বাস স্ট্যান্ড ও ১০ নম্বর গোল চত্বরে অবস্থান করছে পুলিশ। এছাড়াও কালশী রোডের আধুনিক মোড় , মিরপুর ১০ নম্বর ইনডোর স্টেডিয়ামের রাস্তার দুপাশে চেয়ার নিয়ে বসে থাকতে দেখা যায় আওয়ামী লীগের নেতা কর্মীদের। এছাড়াও সরকারি দলের নেতাকর্মীদের অবস্থান করতে দেখা যায় ১০ নম্বর গোল চত্বরে। এ দিন সকাল ৮ টার দিকে সড়কের পরিবহন কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সাথে বেড়েছে যানবাহনের সংখ্যা।

শিকড় পরিবহনের চালক মো. সোহেল বলেন, বিরোধীদলেরা অবরোধ ডাকছে। এই অবরোধে যদি গাড়ি না চালাই তাহলে খাব কী? বাজারে জিনিসপত্রের যে দাম, তাতে গাড়ি না চালাইলে পেটের ক্ষুধা মেটাতে পারব না। যারা অবরোধ ডেকেছে, তারা তো আর খাবার ঘরে দিয়ে যাবে না।

রিকশাচালক মো. রফিক বলেন, অবরোধ আমরা মানতে পারব না। আমাদের দিনে এনে দিনে খেতে হয়। এক দিন রিকশা না চালালে পরের দিন না খাইয়া থাকতে হইব। পেটে ক্ষুধা রেখে কোনো আন্দোলন হয় না।

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরাও টহলে রয়েছেন। রাজধানীসহ সারাদেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ২২৮ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

এর আগে, বিএনপি-জামায়াতের ডাকা ৪৮ ঘণ্টার দ্বিতীয় দফার অবরোধকে কেন্দ্র করে শনিবার রাত থেকে রোববার রাত ১১টা পর্যন্ত রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে অন্তত ১৯টি গাড়িতে অগ্নি সংযোগের ঘটনা ঘটেছে।

বাংলাদেশ সময়: ১১৫৮ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২৩
এমএমআই/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।