ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সায়মা ওয়াজেদকে সংসদে জাপা এমপিদের অভিনন্দন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৬ ঘণ্টা, নভেম্বর ২, ২০২৩
সায়মা ওয়াজেদকে সংসদে জাপা এমপিদের অভিনন্দন

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেয়ে ও অটিজম বিশেষজ্ঞ সায়মা ওয়াজেদকে সংসদে অভিনন্দন জানিয়েছেন সংসদের বিরোধী দল জাতীয় পার্টির (জাপা) সংসদ সদস্যরা।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক পরিচালক পদে বিজয়ী হওয়ায় সায়মা ওয়াজেদকে এ অভিনন্দন জানানো হয় ৷ এ সময় তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও অভিনন্দন জানান ৷

বুধবার (১ নভেম্বর) জাতীয় সংসদে নিউ ডেভেলপমেন্ট ব্যাংক বিল-২০২৩ এর ওপর আলোচনায় অংশ নিয়ে তারা এ অভিনন্দন জানান।

প্রথমে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমাম এ প্রসঙ্গটি তুলে বলেন, সায়মা ওয়াজেদ নির্বাচন করে জিতেছেন। ১১টি (১০টি দেশ ভোট দেয়) ভোটের মধ্যে ৮ ভোট তিনি পেয়েছেন। আমরা তাকে ধন্যবাদ জানাচ্ছি। বিশেষ করে তার মা আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।

জাতীয় পার্টির আরেক প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ বলেন, আমাদের আদরের সায়মা ওয়াজেদ বিরল সম্মান অর্জন করায় ধন্যবাদ জানাই। প্রায়ই বলে তিনি প্রধানমন্ত্রীর মেয়ে কিন্তু ওই দেশে (ভোট দেওয়া দেশগুলো) প্রধানমন্ত্রীর মেয়ে বলে কেউ ভোট দেয় না। ভোটটা হয় যার যার যোগ্যতার ভিত্তিতে, তার অভিজ্ঞতা, জ্ঞানের মাপকাঠিতে ভোট পড়ে। কোনো দেশের রাষ্ট্রপতি বা প্রধানমন্ত্রীর মেয়ে এটা তার যোগ্যতার মাপকাঠি না। আমি মনে করি তিনি নিজ যোগ্যতায় অর্জন করেছেন, এটা আমাদের দেশের জন্য বড় অর্জন।

জাতীয় পার্টির সদস্য রওশন আরা মান্নান বলেন, এটা তার প্রাপ্য ছিল। কারণ তার এত ডিগ্রি ও লেখাপড়া ভালো বিষয়ে থাকতেও তিনি বাংলাদেশে অটিজম নিয়ে কাজ করে তাদের যে উপকার করেছেন, পরিবারকে বাঁচিয়ে দিয়েছেন। আগে প্রতিবন্ধী শিশুদের জন্য পরিবার ও বাবা-মার দাম কমে যেত।

রুস্তম আলী ফরাজী বলেন, বিজয়ের জন্য যোগ্য মাতার যোগ্য কন্যা সায়মা ওয়াজেদকে ধন্যবাদ জানাই।

বিরোধী দলের সদস্যদের বক্তব্যের পর অর্থমন্ত্রীর পক্ষে বিলটি পাসের জন্য প্রস্তাবকারী আইনমন্ত্রী আনিসুল হকও সায়মা ওয়াজেদকে অভিনন্দন জানান। তিনি বলেন, সায়মা ওয়াজেদ তার কর্মক্ষেত্রে আরও সাফল্য অর্জন করবেন এ জন্য দোয়া করি।

বাংলাদেশ সময়: ০০৫৫ ঘণ্টা, নভেম্বর ২, ২০২৩
এসকে/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।