ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডিএনসিসির আমিন বাজার ল্যান্ডফিল সম্প্রসারণ প্রকল্প একনেকে অনুমোদন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৯ ঘণ্টা, নভেম্বর ২, ২০২৩
ডিএনসিসির আমিন বাজার ল্যান্ডফিল সম্প্রসারণ প্রকল্প একনেকে অনুমোদন

ঢাকা: জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় অনুমোদন পেয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আমিন বাজার ল্যান্ডফিল সম্প্রসারণ ও আধুনিকীকরণ শীর্ষক প্রকল্পের (১ম সংশোধিত) ডিপিপি।

মঙ্গলবার (৩১ অক্টোবর) রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত একনেক সভায় এ অনুমোদন দেওয়া হয়।

সভায় অন্যান্যদের মধ্যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নত বিশ্বের স্বপ্ন দেখছে। এই প্রকল্পের সফল বাস্তবায়নের মাধ্যমে উন্নত দেশের মতো আমাদের দেশেও বর্জ্য ব্যবস্থাপনার আধুনিকায়ন নিশ্চিত হবে। বর্জ্য থেকে উৎপাদন হবে বিদ্যুৎ। এর ফলে দেশের বর্জ্য পরিণত হবে সম্পদে। এই প্রকল্পের মাধ্যমে পরিবেশবান্ধব ও মানসম্মত উপায়ে বর্জ্য সংগ্রহ, পরিবহন, নির্দিষ্ট নিরাপদ স্থানে বর্জ্য ডিস্পোজালের ব্যবস্থা করা হবে। এর ফলে বর্জ্য ব্যবস্থাপনাজনিত কার্বন নিঃসরণের পরিমাণ হ্রাস হবে।

বাংলাদেশ সময়: ০০১৮ ঘণ্টা, নভেম্বর ২, ২০২৩

এমএমআই/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।