ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নলডাঙ্গায় সারের দাম বেশি নেওয়ায় ডিলারকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, নভেম্বর ১, ২০২৩
নলডাঙ্গায় সারের দাম বেশি নেওয়ায় ডিলারকে জরিমানা

নাটোর: নাটোরের নলডাঙ্গায় কৃষকদের কাছ থেকে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে রাসায়নিক সার (পটাশ) বিক্রি করার অপরাধে বিসিআইসি সার ডিলার (পরিবেশক) মো. আকতার হোসেনকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (০১ নভেম্বর) দুপুরে নলডাঙ্গা বাজারে ওই ডিলারের মেসার্স মণ্ডল অ্যান্ড কোং নামে সারের দোকানে অভিযান চালিয়ে এই জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রাকিবুল হাসান।

এসময় নলডাঙ্গা উপজেলা কৃষি অফিসার ফৌজিয়া ফেরদৌস, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার কিশোয়ার হোসেনসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

নলডাঙ্গা উপজেলা কৃষি অফিসার ফৌজিয়া ফেরদৌস এ তথ্য নিশ্চিত করে বাংলানিউজকে জানান, মো. আকতার হোসেন একজন বিসিআইসির তালিকাভুক্ত সার ডিলার। গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন নলডাঙ্গা বাজারে তার ব্যবসা প্রতিষ্ঠান মেসার্স মণ্ডল অ্যান্ড কোং নামে দোকানে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে সার বিক্রি করছেন। বিষয়টি জানতে পেরে দুপুরের দিকে ওই দোকানে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনারসহ (ভূমি) অভিযান পরিচালনা করা হয়।

সেসময় ঘটনার সত্যতা পাওয়ায় সার বিক্রেতা আকতার হোসেনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি ভবিষ্যতে আর যেন বেশি দামে সার বিক্রি না করে সেজন্য সতর্ক করা হয়।  

তিনি বলেন, এবার কৃষকদের চাহিদা বিবেচনায় পর্যাপ্ত পরিমাণ সার মজুদ আছে, সার নিয়ে কৃষকদের আতঙ্কিত হওয়ার কিছু নেই। সঠিক সময়, চাহিদা মাফিক সার পাবেন কৃষকরা। বিষয়টি কৃষি বিভাগ থেকে কৃষকদের অবহিত করা হচ্ছে। এছাড়া আর কোথাও, কোনো ব্যবসায়ী সরকার নির্ধারিত মূল্যের চেয়ে যাতে বেশি দাম নিতে না পারে, সেজন্য মনিটরিং করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।