ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

মজুরি বৃদ্ধির দাবিতে মিরপুরে ফের শ্রমিকদের সড়ক অবরোধ-ভাঙচুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
মজুরি বৃদ্ধির দাবিতে মিরপুরে ফের শ্রমিকদের সড়ক অবরোধ-ভাঙচুর

ঢাকা: ফের ২৩ হাজার টাকা সর্বনিম্ন মজুরির দাবিতে সড়কে নেমেছেন কয়েকটি কারখানার শ্রমিকরা। এ সময় গার্মেন্টস শ্রমিকরা সড়ক অবরোধ ও ভাঙচুর করেছেন।

আন্দোলনকারীরা বলছেন, আমাদের শ্রমিকদের ওপর হামলা করার পরে আমরা রাস্তায় নেমেছি।

মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল সাড়ে ১০টার পর থেকে রাজধানীর মিরপুর ১২ নম্বর পূরবী সিনেমা হলের সামনে রাস্তা অবরোধ করে রাখেন ইপিলিয়ন গার্মেন্টসের শ্রমিকরা।

ইপিলিয়ন গার্মেন্টসের আন্দোলনরত শ্রমিক মো. সোহাগ বলেন, আমরা আজকে প্রথমে রাস্তায় নামিনি। প্রতিদিনের মতোই কর্মস্থলে যাই। কিন্তু বহিরাগত লোকজন এসে আমাদের হুমকি দেন ও মারধর করেন। এরপরে আমরা রাস্তায় নামি। এ সময় রাস্তায় নামলে আচমকা বহিরাগতরা আমাদের ওপরে হামলা চালান। এতে প্রায় ৫০-৬০ জন শ্রমিক আহত হয়েছেন।

আন্দোলনরত একাধিক শ্রমিকরা বলেন, বেতন না বাড়ালে আমরা কি খেয়ে বাঁচবো। বাজারে যদি দ্রব্যমূল্য হাতের নাগালে থাকতো তাহলে আমাদের বেতন বাড়নের দরকার ছিল না।

নাম প্রকাশ না করার শর্তে পল্লবী থানার এক উপ-পরিদর্শক (এসআই) বলেন, দফায় দফায় সংঘর্ষ হয়েছে। বেশ কয়েকজন আহত হয়েছেন। বিস্তারিত পরে জানানো হবে।

বাংলাদেশ সময়: ১২৪৬ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
এমএমআই/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।