ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

বাড়ি থেকে পালিয়ে আসা তিন শিশুর পরিবারকে খুঁজছে পুলিশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
বাড়ি থেকে পালিয়ে আসা তিন শিশুর পরিবারকে খুঁজছে পুলিশ

পাবনা: বাইসাইকেল ও স্কেটিং সু (চাকা লাগানো জুতা) কিনে না দেওয়ায় মায়ের ওপর অভিমান করে বাড়ি থেকে পালিয়ে আসা তিন শিশু এখন পাবনা সদর থানা হেফাজতে রয়েছে। পুলিশ তাদের পরিবারের সন্ধান করছে।

রোববার (২৯ অক্টোবর) সন্ধ্যায় পাবনা সদরের ভাঁড়ারা ইউনিয়নের রাঘপুর স্টেশন এলাকা থেকে তাদের উদ্ধার করে স্থানীয়রা। পরে জরুরি সেবা ৯৯৯ ফোন দিয়ে সহযোগিতা চাইলে পাবনা সদর থানা হেফাজতে তাদের নিয়ে আসা হয়।

উদ্ধার হওয়া শিশুরা হলেন, ঢাকা কমলাপুর রেল স্টেশন এলাকার মৃত সোহেল সরকারের ছেলে রাহাত সরকার (১১) তার মায়ের নাম রুমানা আক্তার। অপর দুই শিশুরা হলেন, ঢাকার বিমানবন্দর এলাকার সিরাজ আহম্মেদে ছেলে আকাশ আহম্মেদ (১২) ও ইয়ামিন আহম্মেদ (০৮) এরা দুই ভাই। তাদের মায়ের নাম মোছা. আঞ্জুমানয়ারা।

দরিদ্র পরিবারে এই তিন শিশু রাগ করে শনিবার (২৮ অক্টোবর) বাসা থেকে বের হয়। ট্রেনে করে নানার বাড়িতে যাওয়া  পথে পথ হারিয়ে পাবনায় চলে আসেন তারা।  

উদ্ধার হওয়া শিশুদের সঙ্গে কথা বলে জানা যায়, মায়ের কাছে বাইসাইকেল ও চাকা লাগানো জুতার আবদার করেছিল তারা। দরিদ্র পরিবার তাদের এই আবদার পূরণ না করায় তারা বাড়ি থেকে পালিয়ে যায়। তারা পালিয়ে প্রথমে জয়দেবপুর স্টেশন থেকে ট্রেন করে ময়মনসিংহ যাওয়া উদ্দেশ্যে রওনা হয়। তবে না জেনে ভুল ট্রেনে উঠে পড়লে তারা ঈশ্বরদী বাইপাস স্টেশনে নেমে পরে।  

পরে সেখান থেকে তারা রাজশাহী থেকে ছেড়ে আসা ঢালারচর এক্সপ্রেসে ওঠে পাবনা সদরের রাঘবপুর রেল স্টেশনে নেমে পরে। সেখানে অপরিচিত শিশুদের দেখতে পেয়ে স্থানীয়রা তাদের থানায় হস্তান্তর করেন।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রওশন আলী বলেন, পরিবারে সঙ্গে রাগ করে এই তিন শিশু ভুল ট্রেনে ওঠে পাবনায় চলে আসে। পরে স্থানীয়রা তিন শিশুকে দেখতে থানায় খবর দিলে তাদের উদ্ধার করা হয়। এই তিন শিশু  এর আগেও বেশ কয়েকবার বাড়ি থেকে পালিয়েছে বলে জানা গেছে। আমরা শিশুদের সঙ্গে কথা বলছি তাদের সূত্রধরে পরিবারে সদস্যদের সন্ধান করা হচ্ছে। আশা করছি খুব দ্রুতই তাদের পরিবারে সদস্যদের সঠিক সন্ধান করে তাদের কাছে হস্তান্তর করা হবে।  

তিনি আরও বলেন, প্রাথমিকভাবে তাদের স্বাস্থ্য ও খাবারের ব্যবস্থা করা হয়েছে। পরিবারে সন্ধান না পাওয়া পর্যন্ত তারা থানা হেফাজতে থাকবে। গণমাধ্যমের সহযোগিতা পেলে হয়ত তাদের দ্রুত পরিবারে কাছে ফিরিয়ে দিতে পারব।  

তিন শিশুর ছবি দেখে কেউ যদি তাদের চিনতে পারেন তাহলে পাবনা সদর থানায় যোগাযোগের জন্য অনুরোধ করা হল। মোবাইল নাম্বার- ০১৩২০-১২৮৫৮৬।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।