ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

দুই দলের সমাবেশের নেতাকর্মীদের বরণ করে নিতে প্রস্তুত মতিঝিল ডিভিশন

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৯ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
দুই দলের সমাবেশের নেতাকর্মীদের বরণ করে নিতে প্রস্তুত মতিঝিল ডিভিশন

ঢাকা: বাংলাদেশের বৃহত্তর দুটি দল আওয়ামী লীগ ও বিএনপির সমাবেশ আসা লোকজনদের বরণ করে নিতে প্রস্তুত ঢাকা মেট্রোপলিটনের মতিঝিল ডিভিশন।  

২০টি শর্তে দুটি দলের পছন্দ অনুযায়ী স্থানে শান্তিপূর্ণভাবে জনসভার করার অনুমতি দিয়েছে পুলিশ প্রশাসন।

অনুমতির পরপরই দুটি দলের শান্তিপূর্ণ জনসভার নিরাপত্তার জন্য প্রস্তুত মতিঝিল ডিভিশনের আইনশৃঙ্খলা বাহিনী।

শনিবার (২৮ অক্টোবর) রাজধানীর বায়তুল মোকাররম দক্ষিণ গেইট সংলগ্ন এলাকায়  ঢাকা মহানগর আওয়ামী লীগকে শান্তি ও উন্নয়ন সমাবেশ করবে ও অন্যদিকে আওয়ামী লীগ সরকারের পদত্যাগ এবং নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচনের এক দফা দাবিতে
বিএনপি নয়াপল্টনে তাদের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করবে।

দুই রাজনৈতিক দলের সমাবেশের কারণে ঢাকা মেট্রোপলিটনের মতিঝিল ডিভিশন শান্তিপূর্ণভাবে তাদের সমাবেশ করার নিরাপত্তার প্রস্তুতি আগেই গ্রহণ করেছে। এখন বরণ করার পালা।  

মতিঝিল ডিভিশনের সভা স্থলে দুটি দলের শান্তিপূর্ণ জনসভার নিরাপত্তা দেওয়ার পাশাপাশি সভা স্থলে যাওয়ার জন্য বিভিন্ন সড়কেও তাদের নিরাপত্তার কথা চিন্তা করে জায়গায় জায়গায় পুলিশ মোতায়ন করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

এ কারণে সকাল থেকে রামপুরা, মালিবাগ, মৌচাকসহ মতিঝিল ডিভিশন বিভিন্ন এলাকায় মোড়ে মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন দৃশ্য দেখা যায়। বাস প্রাইভেটকার ও অন্যান্য গাড়ি চোখে না পড়লেও সড়কজুড়ে চলতে দেখা যায় রিকশাকে।

এরই মধ্যে সকাল পৌনে নয়টার দিকে শান্তিনগর সড়কের দুই পাশে বিএনপির লোকদের জনসভা যাওয়ার জন্য সেখানে অবস্থান করতে দেখা যায় এবং সরকার বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিতে থাকে।  
মতিঝিল ডিভিশন এলাকাসহ বিভিন্ন সড়কে বিএনপির লোকদের অবস্থান করতে দেখা যায়।

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  (ওসি) সালাউদ্দীন মিয়া বলেন, ২০টি শর্তে জনসভার অনুমতি পাওয়া মতিঝিল ডিভিশন প্রস্তুত দুটি রাজনৈতিক দলের জনসভায় আগত লোকজনদের বরণ করে নিতে।
অনুমতিক্রমে শান্তিপূর্ণ জনসভা করতে তাদের নিরাপত্তায় আগে থেকে প্রস্তুত পুলিশ।

বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩ 
এজেডএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।