ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

যুবদল নেতাকে মারধরের পর পুলিশে ধরিয়ে দিল এমপির সমর্থকরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৭ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
যুবদল নেতাকে মারধরের পর পুলিশে ধরিয়ে দিল এমপির সমর্থকরা

সিরাজগঞ্জ: জেলার বেলকুচিতে গোলাম কিবরিয়া নামে এক যুবদল নেতাকে ধরে দিনে মারধরের পর রাতে পুলিশে দিল স্থানীয় সংসদ সদস্য মমিন মণ্ডলের সমর্থকরা।  

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) দুপুরে মুকুন্দগাঁতী বাজার এলাকায় মারধর করার পর রাত তিনটার দিকে চন্দনগাঁতী এলাকার বাড়ি থেকে আটক করে তাকে পুলিশে দেওয়া হয়।

বেলকুচি পৌর এলাকার ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও এমপি মমিন মণ্ডলের ব্যক্তিগত সহকারী সেলিম সরকারের ভাই আলামনি বাবু ওরফে বাঘা বাবু ও বেলকুচি পৌর স্বেচ্ছাসেবক লীগের সাবেক প্রচার সম্পাদক মাসুদ রানার বিরুদ্ধে যুবদল নেতাকে মারধরের অভিযোগ উঠেছে।

স্থানীয় সূত্র জানায়, ঢাকায় মহাসমাবেশে যাওয়ার পথে বেলকুচির মুকুন্দগাঁতী এলাকায় বেলকুচি উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক গোলাম কিবরিয়াকে পেটানো হয়। আহত অবস্থায় বেলকুচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেওয়ার পর তিনি বাড়ি চলে যান।  

বৃহস্পতিবার গভীর রাতে চন্দনগাঁতীর বাড়ি থেকে কিবরিয়াকে অসুস্থ অবস্থায় পুলিশে ধরিয়ে দেন বাঘা বাবু ও মাসুদ।

মাসুদ রানা ও বাঘা বাবুকে মাদককারবারি ও চাঁদাবাজ উল্লেখ করে বেলকুচি পৌর মেয়র সাজ্জাদুল হক রেজা বলেন, এরা এমপির লোক। দলের নাম ভাঙিয়ে বিএনপি নেতাকর্মী ও ব্যবসায়ীদের কাছে চাঁদাবাজি করছে। যুবদল নেতা কিবরিয়াকে তারা মেরেছে।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু বলেন, গোলাম কিবরিয়া বৃহস্পতিবার দুপুরে মহাসমাবেশের উদ্দেশ্যে রওনা হয়েছিলেন। তাকে দিনে দুপুরে পিটিয়ে আহত করে সরকারি দলের ক্যাডাররা। তিনি হাসপাতালে ভর্তি হলে সেখানে গ্রেপ্তারে ভয়ে বাড়িতে যান। রাত তিনটার দিকে বাড়ি থেকে ধরে এনে পুলিশে দেওয়া হয় তাকে।  

তিনি আরও বলেন, আমরা শান্তিপূর্ণ সমাবেশ করতে চাই। কিন্তু আমাদের পথে পথে বাঁধা ও নির্যাতন করা হচ্ছে। সিরাজগঞ্জের অন্তত ২৫ জন নেতাকর্মীকে ইতোমধ্যে গ্রেপ্তার করা হয়েছে। আমরা পুলিশের কাছে দাবি জানাই, তারা নিরপেক্ষ থেকে দায়িত্ব পালন যেন করেন।

এ ব্যাপারে বাঘা বাবুর ভাই ও আব্দুল মমিন মণ্ডল এমপির ব্যক্তিগত সহকারী সেলিম সরকার বলেন, স্থানীয় ছেলেপেলে গোলাম কিবরিয়াকে মারধর করেছে শুনেছি। ঘটনাস্থলে আমার ভাই ছিল না।

বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিসুর রহমান বলেন, ২০১৩ ও ২০১৪ সালের দুটি নাশকতার মামলার আসামি কিবরিয়াকে বৃহস্পতিবার রাতে গ্রেপ্তার করা হয়। শুক্রবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ০৮৪৪ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।