ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নোয়াখালীতে স্বাচিপের কমিটি নিয়ে পাল্টাপাল্টি কর্মসূচি, সংবাদ সম্মেলন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩
নোয়াখালীতে স্বাচিপের কমিটি নিয়ে পাল্টাপাল্টি কর্মসূচি, সংবাদ সম্মেলন

নোয়াখালী: নোয়াখালীতে স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) আহ্বায়ক কমিটি ঘোষণাকে কেন্দ্র করে চিকিৎসকদের দুই পক্ষ মুখোমুখি অবস্থান নিয়েছেন। একপক্ষ অপর পক্ষকে অবাঞ্ছিত ঘোষণা, মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেছেন।

তাদের পরস্পর বিরোধী অবস্থানের কারণে জেলায় কর্মরত স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা কর্মচারীরাও এখন দুই শিবিরে বিভক্ত।

শুক্রবার (২৭ অক্টোবর) দুপুরে নোয়াখালী প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপের) নবগঠিত জেলা আহ্বায়ক কমিটি প্রতিপক্ষের সাবেক কমিটির সদস্যদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করে।  

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে স্বাচিপের নবগঠিত জেলা কমিটির আহ্বায়ক ডা. এফ এম শাহাদাৎ হোসেন (রোমেল) ও সদস্য সচিব ডা. আবদুস সাত্তার ফরায়েজী অভিযোগ করে বলেন, গত ১৮ অক্টোবর স্বাচিপের ৬ বছরের মেয়াদোর্ত্তীণ জেলা কমিটি বাতিল করা হয়। পরে ১৫ সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় কমিটি। কিন্তু বাতিল কমিটির নেতৃবৃন্দের প্রত্যক্ষ মদদে সম্মিলিত চিকিৎসক পরিষদ ব্যানারে মানববন্ধন করেন। এসময় আহ্বায়ক কমিটির নেতৃবৃন্দের বিরুদ্ধে সাবেক কমিটির সদস্যরা অশালীন ও কুরুচিপূর্ণ বক্তব্য দিয়ে বিভ্রান্তি ছড়ায়। বর্তমান আহ্বায়ক কমিটি মেয়াদ উত্তীর্ণ কমিটির টেন্ডারবাজি, নিয়োগ বাণিজ্য ও বদলি বাণিজ্যের প্রতিবাদ জানানো হয়।  

এসময় নব গঠিত কমিটির সদস্য ডা. এম এ রহিম, ডা. স্বপন দাস, ডা. পার্থ সারথি মজুমদার, ডা. মো. মমিনুল ইসলাম, ডা. এনামুল কবির ও নুসরাত শহীদ সহ সদস্যরা উপস্থিত ছিলেন।

এর আগে এদিন সকালে আহ্বায়ক কমিটিকে প্রত্যাখ্যান করে ২৫০ শয্যা নোয়াখালী জেনারেল হাসপাতালের সামনে জেলায় কর্মরত চিকিৎসক ও স্বাস্থ্য বিভাগীয় কর্মকর্তা কর্মচারী ব্যানারে সাবেক কমিটির নেতা ডা. ফজলে এলাহী ও ডা. মাহবুবুর রহমানের নেতৃত্বে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করা হয়।

এসময় বক্তারা অভিযোগ করেন, নোয়াখালীতে স্বাধীনতা চিকিৎসক পরিষদ দীর্ঘদিন থেকে সুনামের সঙ্গে কাজ করে যাচ্ছেন। কিন্তু গত ১৮ অক্টোবর কেন্দ্রীয় কমিটি জেলার কারও সঙ্গে আলোচনা ছাড়াই সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে নোয়াখালীতে স্বাচিপের একটি আহ্বায়ক কমিটি ঘোষণা করে।

প্রতিবাদ সমাবেশে স্বাচিপের বিতর্কিত আহ্বায়ক কমিটি বাতিল করে সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠনের দাবি জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।